করোনার জন্য ভার্চুয়াল কনসার্টে মিলল প্রায় ১৩ কোটি ডলারের তহবিল

0
55

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় স্বাস্থ্যকর্মীসহ অন্যদের সহায়তা করতে ঘরে বসেই একঝাঁক তারকার অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেল বিশেষ কনসার্ট। ‘দ্য ওয়ান ওয়ার্ল্ড : টুগেদার অ্যাট হোম’ শিরোনামে ওই কনসার্ট থেকে প্রায় ১৩ কোটি ডলারের তহবিল জোগাড় হয়েছে।

গতকাল শনিবার মধ্যরাত থেকে আট ঘণ্টার এই ভার্চুয়াল কনসার্ট শেষে আয়োজক গ্লোবাল সিটিজেন মুভমেন্ট এক বিবৃতিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, ঐতিহাসিক এই বৈশ্বিক সম্প্রচারের পর কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্যকর্মীদের সহায়তায় মোট ১২ হাজার ৭৯ কোটি ডলারের প্রতিশ্রুতি এসেছে।

গ্লোবাল সিটিজেন নামক একটি প্লাটফর্ম প্রকাশ করেছে, এই অর্থের মধ্যে ৫ কোটি ৫১ লাখ ডলার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কোভিড সলিডারিটি রেসপন্স ফান্ডে দেওয়া হবে। বাকি ৭ কোটি ২৮ লাখ ডলার মহামারি প্রতিরোধে লড়ছেন এমন স্থানীয় ও আঞ্চলিক স্বাস্থ্যকর্মীদের সহায়তায় ব্যয় হবে।

রোলিং স্টোনসের সব সদস্য ও বিলি আইলিশসহ শতাধিক শিল্পী নিজেদের ঘর থেকে সংগীত পরিবেশন করেন। মার্কিন টিভি ব্যক্তিত্ব স্টিফেন কোলবার্ট, জিমি কিমেল ও জিমি ফ্যালোনের সঞ্চালনায় অনুষ্ঠেয় এই কনসার্টে অন্যদের মধ্যে এলটন জন, টেইলর সুইফ্ট ও ওপরা উইনফ্রি সংগীত পরিবেশন করেন।

গ্লোবাল সিটিজেন মুভমেন্ট ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) আট ঘণ্টার এই বৈশ্বিক আয়োজন করেছে। এতে সহযোগিতা করেছেন সুপারস্টার লেডি গাগা।

দুই পর্বে বিভক্ত কনসার্টটি সারা বিশ্বের দর্শকরা উপভোগ করেন। বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ১২টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত লাইভ স্ট্রিমিং চলে। এরপর দুই ঘণ্টা টেলিভিশনে সম্প্রচার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here