করোনায় ৪০ জন টিমবয়ের পাশে দাঁড়ালেন ‘পঞ্চ পান্ডব’

0
63

নিউজ ডেস্ক: আর সবার মত ক্রিকেটাররাও করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন আগেই। ২৭ জন জাতীয় ক্রিকেটার মিলে নিজেদের অর্ধেক মাসের বেতন থেকে ৩০ লাখ টাকা তুলে দিয়েছেন। সেটাই শেষ নয়। ক্রিকেটার, সাংসদ মাশরাফি বিন মর্তুজা নড়াইলে করোনা সেবায় সার্বক্ষণিক ব্যস্ত সময় পার করছেন।

করোনায় আক্রান্ত রোগিদের জন্য ২ জন চিকিৎসক, সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স দেয়া এবং অসহায় পরিবারের খাবার সরবরাহও করছেন মাশরাফি। দেশের ক্রিকেটের পাঁচ শীর্ষ তারকা ‘পঞ্চ পান্ডবে’র বাকি চারজনও বসে নেই। সাকিবও নিজের নামে গড়া ফাউন্ডেশনের মাধ্যমে এরই মধ্যে সেবামূলক কার্যক্রম শুরু করে দিয়েছেন।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল করোনার মধ্যেই চাকরি হারানো এক ক্রীড়াবিদের পরিবারের তিন মাসের সমুদয় খরচ বহনের দায়িত্ব নিয়েছেন। মুশফিকুর রহীম তার প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে বিক্রি করে সেই অর্থ করোনায় ক্ষতিগ্রস্থদের জন্য ব্যায় করতে আগ্রহী। মাহমুদউল্লাহ রিয়াদও নীরবে কোন না কোনোভাবে অর্থ কষ্টে থাকা, বিপাকে পড়া অসহায় ক্রীড়াবিদ, সাধারণ মানুষকে সাহায্য করে যাচ্ছেন।

তবে এবার ‘পঞ্চ পান্ডব’ মিলে একটি মনবিক উদ্যোগ নিয়েছেন। ঢাকার ক্লাব ক্রিকেটে বিভিন্ন দলের হয়ে যে সব ‘টিম বয়’, ক্লাব স্টাফ আর ম্যাসাজম্যানরা কাজ করেন, এবার তাদের সাহায্য করার উদ্যোগ নিয়েছে তামিম, মুশফিক, রিয়াদ, মাশরাফি ও সাকিব তথা পঞ্চ পাণ্ডব। এই পাঁচ জন মিলে ৪০ জন টিমবয়, ক্লাব ম্যাসাম্যান ও স্টাফকে ৫ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রসঙ্গতঃ প্রিমিয়ার লিগ, বিপিএল, জাতীয় লিগ, বিসিএল চললে ক্রিকেট পাড়ার বয়, স্টাফ ও ম্যাসাজম্যানদের মোটামুটি পুষিয়ে যায়। নিজ নিজ ক্লাব ও দলের কাছ থেকে পারিশ্রমিক ছাড়াও টিমবয়রা ক্রিকেটারদের কাছ থেকেও বখশিস পান। সে অংকও কিন্তু কম নয়। তামিম, মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ রিয়াদ ও মাশরাফি যখন দেন, তখন মোটা টাকা বখশিস দিয়ে দেন।

তবে করোনার কারণে যেহেতু লিগ বন্ধ, তাই সেসব টিম বয় কিংবা অন্য স্টাফরা ভুগছেন চরম অর্থ কষ্টে। তাদের কথা ভেবেই পাঁচ সিনিয়র ক্রিকেটারের যৌথ প্রয়াস। সবাই মিলে ৫ লাখ টাকা তুলে বয়দের সাহায্য করবেন।

এ তথ্য নিশ্চিত করে তামিম ইকবাল জানান, ‘টিমবয়রা সব সময়ই আমাদের সাথে কাজ করে। আমাদের নানা কাজ কর্ম করে দেয়। আমরাও দুর্দিনে তাদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছি। বয়দের অর্থকষ্টের কথা চিন্তা করেই আমরা ৪০ জন ক্লাব বয়কে ৫ লাখ টাকা অর্থ সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here