খুলনা মহানগর ছাত্রলীগের অন্যরকম সহায়তা

0
59

 

করোনাভাইরাসে কারণে শ্রমজীবীদের কাজ বন্ধ থাকায় খুলনায় বিপাকে পড়েছে অসহায় কৃষক। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে যার স্থান থেকে অসহায়, মধ্যবিত্ত, শ্রমজীবী মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা মতে বাংলাদেশ ছাত্রলীগ ও খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের  অনুপ্রেরণায় খুলনা মহানগর ছাত্রলীগের এক ঝাঁক নেতাকর্মী অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছে।

খুলনা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মাহমুদুল ইসলাম সুজন নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা বটিয়াঘাটা উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের টালিয়ামাড়া গ্রামের কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে।  সুজনের নেতৃত্বে মাঠ থেকে ধান কেটে কৃষকের বাড়ি পযন্ত পৌঁছে দিয়েছেন । এছাড়াও সকল প্রকার সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছেন।

দেশে করোনাভাইরাসের কারণে লকডাউন থাকায় গ্রামে অসহায় কৃষকেরা কোন প্রকার শ্রমিক  না থাকায় বিপাকে পড়েছে।   কিভাবে ধান কাটবে, বাড়ি নিবে, মাড়াই করবে কোথা হতে অর্থ সংস্থান হবে এসব ভেবে অসহায় হয়ে পড়েছে এসব কৃষকরা।  আর তখনই খুলনা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি সুজনের নেতৃত্বে নেতাকর্মীরা গ্রামে ছুটে যান গ্রামের অসহায় কৃষকদের পাশে। এতে করে গ্রামের কৃষকরা একটু হলেও আশার মুখ দেখতে পাচ্ছেন।
কয়েকজন কৃষক খুশি হয়ে বলেন, সবাই যদি এভাবে আমাদের পাশে দাঁড়ায় তাহলে আমরা বড় রকম ক্ষতির হাত থেকে রক্ষা পাবো। খুলনা মহানগর ছাত্রলীগের এই সাহায্য তাদের আশার আলো দেখালো।

কৃষকরা অসহায় মানুষের পাশে সকলকে দাঁড়ানোর নির্দেশনা দেয়াতে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন, সাথে মহানগর ছাত্রলীগের   সকল নেতৃত্বের প্রতি ধন্যবাদ জানিয়েছে এই দুঃসময়ে তাদের পাশে দাঁড়ানোর জন্য ।

বিষয়ে খুলনা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মাহমুদুল ইসলাম সুজন বলেন, তাদের এই কাজ তারা পর্যায়ক্রমে অব্যাহত রাখবেন। যদি কারো এমন সাহায্যের প্রয়োজন হয় আমাকে ফোন করে বা যেকোন ভাবে জানালে আমরা অবশ্যই আপনাদের পাশে দাঁড়াবো।

নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন বটিয়াঘাটা বালিয়াডাঙ্গা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ বিল্লাল শেখ, ইউপি সদস্য মোঃ বেনজীর আহমেদ, আনিসুর রহমান, ইকরাম শেখ, হাজী আব্দুল মালেক কলেজ ছাত্রলীগের সিনিয়র-সহ-সভাপতি মোঃ রিয়াদ খান, শাকিল, ইমাম, রাহাত দ্বীপ, মোঃ রনি, তুহিন, ইয়াসিন, ইমরান, নয়নসহ অন্যান্য ছাত্রলীগ কর্মী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here