যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৩,১৭৬ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ২৭ হাজার

0
69

বাংলা খবর ডেস্ক:
নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৭৬ জনের। ফলে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ হাজার ৮৬১ জন। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় সর্বশেষ এ তথ্য জানায়।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লাখ ২৫ হাজার ৯২০ জন। বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে বলা হয়েছে, করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। এরমধ্যে এক লাখ ৯১ হাজার ৬১ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৫ হাজার ৯০৫ জন।

করোনায় আক্রান্ত ও প্রাণহানির ক্ষেত্রে শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে ২৬ হাজার ৯৭১ জন। এতে করে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ৬৬ হাজার ৬৪৬ জন।

এদিকে যুক্তরাষ্ট্রে দ্বিতীয় ধাপে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে তা প্রথম ধাপের চেয়েও মারাত্মক হবে বলে সতর্ক করেছেন দেশটির শীর্ষ এক স্বাস্থ্য কর্মকর্তা। রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) পরিচালক রবার্ট রেডফিল্ড বলেছেন, নতুন করে প্রাদুর্ভাব হলে তার সঙ্গে যুক্ত হবে মৌসুমি ফ্লু। আর তা যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ব্যবস্থার ওপর অকল্পনীয় চাপ তৈরি করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

সূত্র- ব্যারনস ডটকম, আল-জাজিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here