‘কোয়াবের প্রচেষ্টা’, তহবিলের সুফল পাবেন যারা

0
104

বাংলা খবর ডেস্ক:
করোনা ভাইরাসে সব ক্রিকেটারই এখন গৃহবন্দি। এরপরও সাধারণ মানুষের কথা ভেবে শনিবার ভিডিও কনফারেন্সে সভা করেছে ক্রিকেট ওয়েলফেয়ার্স অব বাংলাদেশ (কোয়াব)। সভায় বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেটারদের এই সংগঠনটি। এই অনলাইন সভাতে সিদ্ধান্ত হয় ক্রিকেটে অস্বচ্ছল আম্পায়ার, স্কোরার থেকে শুরু করে, গ্রাউন্ডস স্টাফ ও ক্রিকেট পরিবারকে দেয়া হবে আর্থিক সহযোগিতা। তবে এই সহযোগিতা যারা পাবেন তাদের নাম ও পরিচয় গোপন রাখা হবে।

এর বাইরে ৫০০ পরিবারকে দেয়া হবে খাদ্য সহযোগিতা। এ বিষয়ে সংগঠটির সাধারণ সম্পাদক নাঈমুর রহমান দূর্জয় বলেন, ‘আমরা যে যে তহবিল গঠন করেছিলাম। সেখানে এখন সাড়ে ১৮ লাখ টাকা আছে। আশা করি আরো কিছু টাকা আসবে।

করোনায় এই সময়টা অর্থিক ভাবে ক্ষতির মুখে আছে তাদের অর্থ সহযোগিতা দেব। যাদের এই সহযোগিতা দেয়া হবে তাদের নাম পরিচয় গোপন থাকবে। এর বাইরে আমরা খাদ্য সহায়তাও দিবো।’

অনলাইনে কোযাবের সভাতে অংশ নিয়েছিলেন ক্রিকেটারদের সংগঠনটির সভাপতি ও জাতীয় দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দূর্জয়, বিসিবি পরিচালক সাবেক আকরাম খান, খালেদ মাহমুদ সুজন, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টেস্ট দলনেতা মুমিনুল হক সৌরভ ছাড়াও সাবেক, বর্তমান অনেক ক্রিকেটার। কার্যক্রম নিয়ে দেবব্রত পাল বলেন, ‘আমরা যে তহবিলটা গঠন করেছি তার নাম রাখা হয়েছে ‘কোয়াবের প্রচেষ্টা’। এরই মধ্যে যা টাকা আছে তাতে অনেকেই সহযোগিতা দিতে পারবো। ঈদের আগে আশা করছি আরও ২০ লাখের উপর টাকা পাবো। সেই হিসেবে সহযোগিতার পরিমাণও বাড়ানো হবে। আমরা তাদেরই দেবো যারা এই করোনার সময়টিতে বিপদে আছেন।’

কোয়াবের এই তহবিলে শুরুতে প্রায় ১০ লাখ টাকা দেন দেশের প্রথম শ্রেণির ৯১ জন ক্রিকেটার। এছাড়াও অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা দিয়েছেন ২ লাখ ২৫ হাজার টাকা। শুধু তাই নয় দেশে ও বিদেশে থাকা স্বচ্ছল ক্রিকেটাররা এই তহবিল বাড়াতে দিয়েছেন অনুদান। যাতে করোনা ভাইরাসে বিপর্যস্ত ক্রিকেট সংশ্লিষ্ট পরিবারগুলো ভালো থাকতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here