বদলাচ্ছে নিয়ম, জুনের গোড়া থেকে ক্রিকেট শুরু হচ্ছে অস্ট্রেলিয়ায়

0
65
২২ গজে ফিরছে ব্যাট-বল। —ফাইল চিত্র।

বাংলা খবর ডেস্ক:
ফুটবলের পর ক্রিকেট। জার্মানিতে বুন্দেশলিগা শুরু হয়েছে শনিবার। এ বার অস্ট্রেলিয়ায় ক্লাব ক্রিকেট শুরু হতে চলেছে জুনের গোড়ায়।

ডারউইন অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট প্রতিযোগিতা শুরু হচ্ছে ৬ জুন থেকে। যা আদপে টি-টোয়েন্টি প্রতিযোগিতা। তার এক সপ্তাহ পরে শুরু হবে ওয়ানডে টুর্নামেন্ট। ১৯ সেপ্টেম্বর হবে ফাইনাল। বলে ঘাম বা লালা ব্যবহার করা যাবে না, তা প্লেয়ারদের জানিয়ে দিয়েছেন টুর্নামেন্ট কর্তৃপক্ষ। মোমের সাহায্যে বলের পালিশ বজায় রাখা যায় কি না তা নিয়ে ভাবনাচিন্তা করছে ডারউইন ক্রিকেট ম্যানেজমেন্ট গ্রুপ। সে ক্ষেত্রে আম্পায়ারদের তদারকিতে এটা করা হবে।

ক্লাবগুলোকে বলা হয়েছে কোভিড-১৯ থেকে বাঁচার জন্য সম্পূর্ণ ব্যবস্থা নিতে। কী ব্যবস্তা নেওয়া হচ্ছে তা প্রতিযোগিতা শুরুর আগে নর্দার্ন টেরিটরি গভর্নমেন্টের কাছে জানাতে বলা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও দেখছে খুঁটিনাটি সমস্ত দিক।

অস্ট্রেলিয়াতে ১৩ মার্চ শেষ বার কোনও আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল। অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের সেই এক দিনের ম্যাচ সিডনিতে হয়েছিল ফাঁকা গ্যালারিতে। তার পর দুই দেশের বোর্ড করোনাভাইরাসের কারণে সিরিজের বাকি দুই ওয়ানডে বাতিল করার সিদ্ধান্ত নেয়। তখন থেকে ক্রিকেটাররা বাড়িতেই রয়েছেন। বিশ্ব জুড়েই এখন বন্ধ রয়েছে ক্রিকেট। ডারউইন অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট প্রতিযোগিতা শুরুর সিদ্ধান্ত সেই কারণেই সাড়া ফেলেছে। ম্যাচগুলো অবশ্য ফাঁকা গ্যালারিতে হবে কি না তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here