দেশে ২৪ ঘণ্টায় আরো ১৬ জনের প্রাণ গেল করোনায়

0
102

বাংলা খবর ডেস্ক:
দেশে ২৪ ঘণ্টায় আরো ১৬ জনের প্রাণ গেল করোনায়। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৮৬ জনে। এছাড়া করোনায় আক্রান্তের সংখ্যাও বেড়ে চলছে আশংকাজনকহারে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ১৬১৭ জন। এরফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৩৩৮ জনে।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি জানান, ৪৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ১৩৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২০৭টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫ হাজার ২০৭ জন। সুস্থতার হার ১৯.৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪৪ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৩ জন ও নারী তিনজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ৭ জন, চট্টগ্রাম বিভাগের ৫ জন, সিলেট বিভাগে ১ জন ও রংপুর বিভাগের ৩ জন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ১২ জন ও বাসায় ৪ জন। মৃতদের বয়স বিশ্লেষণে ০-১০ বছরের মধ্যে একজন, ২১-৩০ একজন, ৩১-৪০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ একজন, ৫১-৬০ পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে চারজন এবং ৭১-৮০ দুইজন এবং ৮১-৯০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৩০০ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ১০০ জনকে। উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার। পরবর্তী ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here