করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের তালিকার শীর্ষে রয়েছে রাজধানী ঢাকা

0
130

বাংলা খবর ডেস্ক:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছে ৭৪ হাজার ৮৬৫ জন। এছাড়া এক হাজার ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ৩০৭ জনের মৃত্যু হয়েছে রাজধানী ঢাকাতেই।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের তালিকার শীর্ষে রয়েছে রাজধানী ঢাকা। মৃতের এ দীর্ঘ তালিকায় তা‌লিকায় চিকিৎসক নার্স, ব্যবসায়ী ,শিল্পপতি, ব্যাংক কর্মকর্তাসহ বিভিন্ন পেশার মানুষ রয়েছেন।

বিভাগীয় পরিসংখ্যান অনুসারে, রাজধানী ঢাকায় সর্বোচ্চ সংখ্যক ৩০৭ জনের মৃত্যু হয়েছে। রাজধানী ব্যতীত ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ২৯২ জন ও চট্টগ্রাম বিভাগের ২৬৭ জনের মৃত্যু হয়। অন্যান্য ৬টি বিভাগে (ময়মনসিংহ ২১, রাজশাহী ২১, রংপুর ২৬, খুলনা ১৬, বরিশাল ২৪ ও সিলেটে ৩৮ জন) সর্বমোট ১৪৬ জনের মৃত্যু হয়েছে। যা কি না রাজধানী ঢাকাতে মৃতের সংখ্যার চেয়ে দ্বিগুণেরও কম।
শুরু থেকে ১০জুন পর্যন্ত মোট চার লাখ ৪১ হাজার ৫০৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষা সর্বমোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৮৬৫ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মোট মৃত্যু হয় এক হাজার ১২ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৬৩ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৫ হাজার ৮৯৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here