করোনায় বাড়ছে মৃত্যু ও রোগীর সংখ্যা: ২৪ ঘন্টায় নতুন রেকর্ড

0
139

বাংলা খবর ডেস্ক:
বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৭১ জন। আক্রান্ত ও মৃতের এ সংখ্যাটি এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮১ হাজার ৫২৩ জন এবং মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৯৫ জনে।

আজ শুক্রবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।


অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৯০টি। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৭ হাজার ২৪৯ জন।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩৭ জন ও নারী ৯ জন। এদের মধ্যে সর্বোচ্চ ১৯ জন আছেন ঢাকা বিভাগের, এরপরই চট্টগ্রাম বিভাগের ১১ জন।

হাসপাতালে মারা গেছেন ৩২ জন এবং বাড়িতে ১৪ জন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ ছয়জন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১৫ জন, ৭১-৮০ সাতজন, ৮১-৯০ একজন এবং ১০০ বছরের বেশি বয়সের একজন।

করোনাভাইরাসের ছোবলে এখন গোটা বিশ্ব মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর এ ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭৬ লাখ ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা সোয়া চার লাখ ছুঁই ছুঁই। তবে সাড়ে ৩৮ লাখ রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here