নিয়ম মেনেই কোয়ারেন্টিন শেষ করতে চান ড. ফেরদৌস

0
58

বাংলা খবর ডেস্ক:
মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে আসা মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার ফেরদৌস খন্দকার কোয়ারেন্টিনে রয়েছেন। দেশের সেবা করতে এসে গত রবিবার থেকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রয়েছেন তিনি। আর নিয়ম মেনেই কোয়ারেন্টিন শেষ করতে চান তিনি।

নিউইয়র্ক থেকে বাংলাদেশে আসা আলোচিত মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার ফেরদৌস খন্দকার ফেসবুক পোস্টে এই বিষয়টি নিশ্চিত করেছেন। এক পোস্টে তিনি লেখেন, একটি কথা স্পষ্ট করে বলতে চাই, সরকারের নিয়ম নীতি মেনেই; সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আমি কোয়ারেন্টিন প্রক্রিয়া শেষ করতে চাই। এবিষয়ক অন্য কোনো ধরনের প্রক্রিয়া বা উদ্যোগের সাথে আমি যুক্ত নই। বিশেষ করে আমি জানতে পেরেছি, একটি রিট হয়েছে। এই উদ্যোগটির সঙ্গে আমার কোনো সংযুক্তি নেই। নিয়ম অনুযায়ী কোয়ারেন্টিন শেষ করে পরবর্তী পরিস্থিতি বিবেচনায় নিয়ে নিজের বিষয়ে সিদ্ধান্ত নেবো আমি।

ডাক্তার ফেরদৌস লেখেন, সরকারের নিয়ম ও নীতি মেনে আমি কোয়ারেন্টিনে রয়েছি। আজ পঞ্চম দিন চলছে। আমাকে যেখানে রাখা হয়েছে, সেখানে আমি খুব ভালো আছি। থাকার ব্যবস্থা বেশ আরামদায়ক; খাওয়া দাওয়াও বেশ ভালো। বই পড়ে; করোনাবিষয়ক পড়াশোনা করে, আমার সময় কাটছে। আমাকে যারা দেখভাল করছেন, তারা সবাই মানুষ হিসেবে দারুণ এবং অনেক ভালো; যেমনটি বাংলাদেশের বেশিরভাগ মানুষ। ফলে কোনোদিক থেকেই আমার কোনো অসুবিধা হচ্ছে না।

তিনি আরো লেখেন, বাংলাদেশের আপামর মানুষের ভালোবাসা আমি পেয়েছি। এক জীবনে এর চেয়ে বেশি কিছু একজন মানুষের পাওয়ার থাকে না। উপরে মহান আল্লাহ রয়েছেন; তিনি মহান। মাননীয় প্রধানমন্ত্রী, আমাদের নেত্রী; বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ওপর আমার পূর্ণ আস্থা সবসময়ই ছিল, আছে ও থাকবে। তিনিই আমাদের আশার বাতিঘর। প্রিয় নেত্রী তার সামান্যকর্মী হিসেবে আমার ব্যাপারে নিশ্চয়ই ভালো কোনো সিদ্ধান্তই নেবেন। নিশ্চয়ই আমি সম্মানের সাথে কোয়ারেন্টিন প্রক্রিয়া শেষ করবো।
সূত্র: কালের কণ্ঠ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here