‘চলতি বছর টি২০ বিশ্বকাপ আয়োজন কার্যত অসম্ভব’

0
86

বাংলা খবর ডেস্ক:
চলতি বছরের অক্টোবর–নভেম্বরে টি২০ বিশ্বকাপ আয়োজন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নিতে পারেনি আইসিসি। তার আগেই ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিল এবার স্যার ডনের দেশে বিশ্বকাপ আয়োজন করা একপ্রকার অসম্ভব।
ক্রিকেট অস্ট্রেলিয়ার এই মন্তব্যের পরেই অনেকে মনে করছেন, এর ফলে বিসিসিআইয়ের সামনে আইপিএল আয়োজন করার রাস্তা খুলে গেল। একই উইন্ডোতে এবার আইপিএল আয়োজন করতে পারবে বিসিসিআই।
যদিও টি২০ বিশ্বকাপ নিয়ে আগামী মাসে আইসিসির বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আর্ন্তজাতিক ক্রিকেটের নিয়ামক সংস্থার সেই বৈঠকের আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার মন্তব্য কিন্তু তাৎপর্যপূর্ণ।
ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস বলেছেন, ‘‌এখনও পর্যন্ত সরকারিভাবে টি২০ বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়নি বা স্থগিত করা হয়নি ঠিকই। কিন্তু ১৬টি দেশকে নিয়ে অস্ট্রেলিয়ায় এ বছর টি২০ বিশ্বকাপ করা অবাস্তব বলেই মনে হচ্ছে।’
এদিকে মঙ্গলবারই ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও পদ থেকে ইস্তফা দিয়েছেন কেভিন রবার্টস। করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যে তিনি যেভাবে বোর্ডকে নেতৃত্ব দিয়েছেন, তা অনেকেরই পছন্দ হয়নি। তাঁর নেতৃত্বেই অর্থ সঙ্কটে পড়তে হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াকে। সেজন্যই তাঁকে সরে যেতে হল। ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস জানিয়েছেন, রবার্টসের জায়গায় অস্থায়ী সিইও হিসেবে দায়িত্ব নেবেন নিক হকলি
করোনার থাবা থেকে এখনও মুক্তি পায়নি বিশ্বের অনেক দেশই। এ রকম পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ বিশ্বকাপ করা যে রীতিমতো কঠিন ব্যাপার তা মেনেও নিচ্ছেন অনেকেই। কিন্তু সিদ্ধান্ত নিতে দেরি করছে আইসিসি। যার ফলে ভারতীয় ক্রিকেট বোর্ডও আইপিএল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছে না। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি যেমন দর্শকশূন্য মাঠেই আইপিএল চালু করতে চান। দেশের সব ক্রিকেট সংস্থার কাছে তিনি এই মর্মে চিঠিও পাঠিয়েছেন। শেষ পর্যন্ত অক্টোবরেই আইপিএল হয় কিনা, তা জানার অপেক্ষায় ক্রিকেটবিশ্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here