অনলাইনের লড়াই জমজমাট

0
87
ডলি কিট্টি অওর উয়ো চমকতে সিতারে, ‘আ সুটেবল বয়’, লুডো

বাংলা খবর ডেস্ক:
লড়াই জমে উঠেছে। অ্যামাজ়ন প্রাইম, ডিজ়নি প্লাস হটস্টারের পরে নেটফ্লিক্সের তরফে বৃহস্পতিবার ঘোষণা করা হল একগুচ্ছ নতুন প্রজেক্টের। ছবি ও সিরিজ় মিলিয়ে ১৭টি নতুন স্বাদের কনটেন্টের প্রিমিয়ার হবে এই প্ল্যাটফর্মে।

উল্লেখযোগ্য ভাবে, নেটফ্লিক্সের ছবিগুলির মধ্যে শুধু বড় তারকাদের ছবি নেই, আছে অনেক মাঝারি মাপের ইন্ডিপেন্ডেন্ট প্রজেক্টও। অনুরাগ বসুর অঁসম্বল কাস্টের ‘লুডো’, সঞ্জয় দত্ত অভিনীত ‘তোরবাজ়’, রেণুকা সাহানে পরিচালিত ‘ত্রিভঙ্গ’ (মুখ্য চরিত্রে কাজল, মিথিলা পালকর) মুক্তি পাচ্ছে নেটফ্লিক্সে। পাশাপাশি রয়েছে অলঙ্কৃতা শ্রীবাস্তবের ‘ডলি কিটি অওর উয়ো চমকতে সিতারে’ (কঙ্কণা সেনশর্মা, ভূমি পেডনেকর), ‘রাত অকেলি হ্যায়’ (নওয়াজ়উদ্দিন সিদ্দিকি, রাধিকা আপ্টে), ‘জিনি ওয়েডস সানি’ (বিক্রান্ত মেসি, ইয়ামি গৌতম)-এর মতো ছবিও। ইন্ডাস্ট্রির অন্দরের খবর, ‘লুডো’ ও ‘ডলি কিটি…’র জন্য বেশ বড় অঙ্কের টাকা ঘরে এসেছে প্রযোজকের। অনুরাগের ছবিতে রয়েছেন অভিষেক বচ্চন, রাজকুমার রাও, আদিত্য রায় কপূর, ফতিমা সানা শেখের মতো ওজনদার শিল্পীরা। বহু প্রতীক্ষিত এই ছবি নাকি ৫০ কোটি টাকায় কিনেছে নেটফ্লিক্স। অন্য দিকে, বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সমাদৃত হয়েছে অলঙ্কৃতার ছবি। শোনা যাচ্ছে, সে ছবির জন্য নির্মাতাদের দেওয়া হয়েছে ৪০ কোটি টাকা।

এ ছাড়া দু’টি বড় মাপের সিরিজ়ও রিলিজ় করছে নেটফ্লিক্সে। মীরা নায়ার পরিচালিত ‘আ সুটেবল বয়’ (তব্বু, ঈশান খট্টর) এবং ‘মিসম্যাচড’ (প্রাযক্তা কোহালি, রোহিত শরাফ) রয়েছে সেই তালিকায়। এ ছাড়া ‘গুঞ্জন সাক্সেনা- দ্য কার্গিল গার্ল’, ‘একে ভার্সাস একে’, ‘ক্লাস অব এইটিথ্রি’র মতো আরও কিছু ছবি মুক্তি পাবে।

‘মাসাবা মাসাবা’ নামে একটি সিরিজ়ে নীনা গুপ্তের সঙ্গে দেখা যাবে ডিজ়াইনার মাসাবা গুপ্তকে। অন্য ওটিটি প্ল্যাটফর্মে যখন বড় তারকাদের ছবিকে প্রাধান্য দেওয়ার অভিযোগ উঠেছে, সেই পথে হাঁটার কোনও দিশা দেখাচ্ছে না নেটফ্লিক্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here