গত দুই যুগেও এত বাজে মৌসুম দেখেনি আর্সেনাল

0
84

বাংলা খবর ডেস্ক:
উড়তে থাকা আর্সেনালের হঠাৎই ছন্দপতন। গত সপ্তাহে ইংলিশ প্রিমিয়ার লীগে লিভারপুলকে এবং এফএ কাপের সেমিতে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ফাইনালে নাম লেখায় গানাররা। স্বপ্নের মতো একটা সপ্তাহ কাটানোর পর আর্সেনাল কোচ মিকেল আর্তেতা বলেছিলেন, ‘এরকম স্বপ্নময় সপ্তাহ সবসময় আসে না।’ তিনি কথাটা বলেছেন তিনদিনও পেরোয়নি। ৭২ ঘন্টার মধ্যে আর্সেনালের ‘মধুচন্দ্রিমা’র সমাপ্তি ঘটিয়েছে অ্যাস্টন ভিলা। সোমবার রাতে ঘরের মাঠ ভিলা পার্কে আর্সেনালকে ১-০ গোলে হারিয়েছে তারা। এই জয়ে একম্যাচ হাতে রেখে রেলিগেশন প্রায় এড়িয়ে ফেলেছে অ্যাস্টন ভিলা। অন্যদিকে ১৯৯৫ সালের পর ইংলিশ প্রিমিয়ার লীগে সবচেয়ে বাজে মৌসুমের দ্বারপ্রান্তে রয়েছে আর্সেনাল। ৩৭ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তালিকার দশম স্থানে রয়েছে তারা।

শেষ ম্যাচে ওয়াটফোর্ডকে হারালেও অষ্টম স্থানে থেকে মৌসুম শেষ করবে গানাররা। ১৯৯৪-৯৫ মৌসুমে ১২তম স্থানে থেকে লীগ শেষ করেছিল আর্সেনাল।

অ্যাস্টন ভিলার বিপক্ষে আগের ছয় লীগ ম্যাচ জয়ের সুখস্মৃতি নিয়ে মাঠে নেমেছিল মিকেল আর্তেতার দল। ঘরের মাঠে শেষ ১২ ম্যাচের একটিতেও আর্সেনালের বিপক্ষে জয় না পাওয়া অ্যাস্টন ভিলার জন্য ম্যাচটি ছিল রেলিগেশন থেকে নিজেদের বাঁচানোর। ২৭তম মিনিটে ত্রেজেগে এগিয়ে নেন অ্যাস্টন ভিলাকে। প্রথমার্ধের বিবর্ণ আর্সেনাল বিরতির পর কিছুটা ছন্দ ফিরে পায়। কিন্তু প্রতিপক্ষ সীমানায় গিয়ে খেই হারিয়ে আর ম্যাচে ফেরা হয়নি তাদের। চলমান আসরে আর্সেনালের এটি দশম হার। আর নবম জয়ের স্বাদ পাওয়া অ্যাস্টন ভিলা ৩৪ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চল থেকে উঠে এসেছে ১৭তম স্থানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here