বাংলাদেশের সঙ্গে ভারত সম্পর্ক উন্নত করতে চায় : পররাষ্ট্র সচিব

0
94

বাংলা খবর ডেস্ক:
করোনার কারণে কোন দেশের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক নেই। এই পরিস্তিতিতে বাংলাদেশের সঙ্গে ভারত সম্পর্ক উন্নত করতে চায়। ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা এমন বার্তা নিয়েই ঢাকা এসেছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

আজ বুধবার হোটেল সোনারগাঁওয়ে বৈঠকের পর বেলা আড়াইটার দিকে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান। বলেন, এটাকে আমরা ব্রেকথ্রু হিসেবে দেখছি।

মাসুদ বিন মোমেন বলেন, করোনার টিকা ভারত তৈরি করতে পারলে সেটা শুধু ভারতের জন্যই নয়, বাংলাদেশেও দেয়া হবে। বাংলাদেশেও ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে ভারতীয় প্রতিষ্ঠানগুলোর যৌথ কোনো কাজ করার সুযোগ থাকলে সেটা করা হতে পারে।
তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে ভারত বাংলাদেশকে সহায়তা করবে । এছাড়া সম্প্রতি দুই দেশের কিছু নিউজ পোর্টাল, সংবাদ মাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসব খবর আমরা দেখেছি সে ব্যাপারে আমরা পরস্পরের দৃষ্টি আকর্ষণ করেছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, দিল্লির বিশেষ বার্তা হচ্ছে, আসলে করোনার কারণে কোনো দেশের সঙ্গেই কোনো দেশের সম্পর্ক স্বাভাবিক নেই। সেইটার এক ব্রেকথ্রু হিসেবে দেখছি। এ করোনার সময় এটা ওনার প্রথম সফর। উনি আমাকেও আমন্ত্রণ জানিয়েছেন। অন্যান্য সময় আমরা যাতায়াত করতাম। কিন্তু বর্তমানে সেটা হচ্ছে না। ওনারা (ভারত) বাংলাদেশকে এতটাই গুরুত্ব দিচ্ছে যে, উনি এই বার্তা নিয়ে এসেছেন যে, এই পরিস্থিতির মধ্যে বাংলাদেশের সঙ্গে ওনারা সম্পর্কটা উন্নত করতে চান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here