ফাইনালে নেইমারদের প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ

0
67
ছবি : এএফপি

বাংলা খবর ডেস্ক:
চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নের ফাইনালে উঠে গেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। গতকাল রাতে তাদের প্রতিপক্ষ হিসেবে রবিবারের ফাইনাল নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। আত্মবিশ্বাসের তুঙ্গে থেকে মাঠে নামা অলিম্পিক লিওঁ আক্রমণাত্মক ফুটবলে ভালোই লড়াই করেছিল। কিন্তু দুর্দান্ত বায়ার্নের সামনে শেষ পর্যন্ত টিকতে পারেনি। লিসবনে বুধবার রাতে দ্বিতীয় সেমি-ফাইনালে মিউনিখের দলটি ৩-০ গোলে জিতেছে। এ নিয়ে একাদশ বারের মতো ফাইনালে উঠল বায়ার্ন।

ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত লিওঁ। পাল্টা আক্রমণে সতীর্থের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে জাল ফাঁকা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি মেমফিস ডিপাই। ১৮ তম মিনিটে এগিয়ে যায় বায়ার্ন। মাঝমাঠ থেকে লম্বা পাস ধরে প্রতিপক্ষের কয়েক জন খেলোয়াড়ের মধ্যে দিয়ে আড়াআড়ি ছুটে গিয়ে ডি-বক্সের মুখ থেকে বুলেট গতির শটে গোলটি করেন জার্মান মিডফিল্ডার জিনাব্রি। এই জিনাব্রিই ৩৩তম মিনিটে ক্যারিয়ারের অন্যতম সহজ গোলে ব্যবধান দ্বিগুণ করেন।

দুই গোল করে লিওঁকে আরও চেপে ধরে বায়ার্ন। ৩৮তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল। তবে জিনাব্রির গোলুমখে বাড়ানো বিপজ্জনক ক্রসে পা ছোঁয়াতে পারেননি লেভানদোভস্কি। বিরতির পর ৫৮তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও ব্যর্থ হন লিওঁর তোকো একাম্বি। ৮৮তম মিনিটে জয়সূচক গোলটি করেন লেভানদোভস্কি। সবার ওপরে লাফিয়ে দারুণ এক হেডে কছের পোস্ট ঘেঁষে আসরে নিজের ১৫তম গোলটি করেন তিনি। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলে তার মোট গোল হলো ৫৫টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here