মুক্ত রোনালদিনহো পাঁচ মাস পর ফিরবেন দেশে

0
114

বাংলা খবর ডেস্ক:
৬ মাস একটি চ্যারিটি ইভেন্টে যোগ দেয়ার জন্য প্যারাগুয়ে গিয়েছিলেন রোনালদিনহো গাউচো। সঙ্গে ছিলেন তার তার ভাই রবার্তো অ্যাসিস। কিন্তু ফেরার পথে বিমানবন্দরে বাঁধে বিপত্তি। তাদের সঙ্গে থাকা পাসপোর্টসহ অন্যান্য কাগজপত্র নকল। যে কারণে সঙ্গে সঙ্গে কারাগারে নিয়ে যাওয়া হয় রোনালদিনহো ও তার ভাইকে। অবশেষে পাঁচ মাসের বেশি সময় পর নিজ দেশ ব্রাজিলে ফিরে যাওয়ার অনুমতি পেয়েছেন কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো।

ভুয়া কাগজপত্র নিয়ে প্যারাগুয়েতে প্রবশের অপরাধে ৩২ দিন কারাবাস ও পরে প্রায় সাড়ে চার মাস গৃহবন্দি অবস্থায় রাখা হয়েছিল ব্রাজিলের এই তারকা। আদালতের রায়ে ছয় মাসের শাস্তি হয়ছির দুই ভয়ের।

সেখানেই কেটেছে তার ৪০তম জন্মদিন। তবে ৮ এপ্রিল প্রায় ১৩ লাখ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১৪ কোটি টাকার কাছাকাছি) খরচ করে কারামুক্ত হন দুই ভাই। এরপর থাকতে শুরু করেন প্যারাগুয়ের একটি বিলাসবহুল হোটেলে। ছয় মাসের বাকি থাকা দিনগুলো সেখানেই কাটানোর পর অবশেষে ব্রাজিলে যাওয়ার জন্য মুক্ত হলেন তারা। তবে এবারও তাদের গুনতে হয়েছে প্রায় দেড় লাখ পাউন্ড বা দেড় কোটি টাকার বেশি অর্থ। রোনালদিনহো পুরোপুরি দায়মুক্ত হলেও, তার ভাই রবার্তোর প্যারাগুয়েতে ক্রিমিনাল রেকর্ড নথিভুক্ত থাকবে। শুধু তাই নয়, আগামী ২৪ মাস ব্রাজিল ছেড়ে কোথাও যেতে পারবেন না রবার্তো এবং এ সময়ের মধ্যে নিয়মিত রিও ডি জেনিরোতে হাজিরাও দিতে হবে তাকে। আর রোনালদিনহোকে এখন থেকে ব্রাজিল ত্যাগের সময় জানিয়ে যেতে হবে ঠিক কতদিনের জন্য যাচ্ছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here