নিউইয়র্কে সেক্টর কমান্ডার সি আর দত্তকে স্মরণ

0
88

বাংলা খবর ডেস্ক:
নিউইয়র্কে মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার বীরোত্তম সি আর দত্তকে স্মরণ করলো অসাম্প্রদায়িক চেতনায বিশ্বাসী অভিবাসী বাংলাদেশীরা।

বুধবার বিকেলে জ্যাকসন হাইটসের ৭৩ ষ্ট্রিটে খাবার বাড়ির সামনে এ সমাবেশের আয়োজন করা হয়। এতে যোগ দেন নিউইয়র্কের মুক্তিযোদ্ধা, সাংবাদিক, কমিউনিটি এক্টিভিষ্ট, মুক্তিযুদ্ধ প্রজন্মসহ নানা শ্রেনী পেশার বাংলাদেশীরা ।

সাপ্তাহিক বর্ণমালার সম্পাদক মাহফুজুর রহমানের সঞ্চালনায় শুরুতে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর একাত্তরের রণাঙ্গনের মুক্তিযোদ্ধারা প্রয়াত সেক্টর কমান্ডার সি আর দত্তের প্রতিকৃতির সামনে স্যালুট দিয়ে স্মরণ বেদীতে ফুল নিবেদন করেন। অনুষ্ঠানে শুরুতে শুভেচ্ছা বক্তব্যে সাংবাদিক মাহফুজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্নকে ধারন করে বীর উত্তম সি আর দত্ত তার জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে গেছেন।

স্বাধীনতা যুদ্ধের অকুতভয় এই যোদ্ধার প্রতি শ্রদ্ধা জানিয়ে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, মুক্তিযোদ্ধা একে এম ফজলুল হক, মুক্তিযোদ্ধা শওকত আকবর রিচি, মুক্তিযোদ্ধা মুকিত চৌধুরী, মুক্তিযোদ্ধা ফারুখ হোসাইন, সিনিয়র সাংবাদিক নাজমুল আহসান, ইমাম কাজী কাইয়ুম, কমিউনিটি এক্টিভিষ্ট গোপাল স্যান্যাল,শুভ রায়, আবুল কাশেম ভূঁইয়া, শিবলী সাদিক প্রমুখ ।

বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে প্রয়াত বীরোত্তম সি আর দত্তের অসামান্য অবদান দেশ ও জাতি শ্রদ্ধার সঙ্গে চিরদিন স্মরণ রাখবে। তার প্রত্যাশিত অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে যাবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here