অক্টোবরে নারী ফুটবল দলের ক্যাম্প

0
98

বাংলা খবর ডেস্ক:
স্বাভাবিক সময়ে প্রায় সারা বছরই মেয়েদের আবাসিক ক্যাম্প হয়ে থাকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে। কিন্তু করোনার কারণে এবার পরিস্থিতিটা ভিন্ন। ক্যাম্প বন্ধ ছিল সেই মার্চ থেকে। করোনা বিরতির পর নতুন করে আবারো মেয়েদের ক্যাম্প শুরুর সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। সবকিছু ঠিক থাকলে আগামী অক্টোবরের শুরুতে ৩০ জন খেলোয়াড় নিয়ে শুরু হবে এই ক্যাম্প।

ক্যাম্প শুরু হলেও এই বছর মেয়েদের আন্তর্জাতিক সূচিতে কোনো খেলা নেই। সাফের বয়সভিত্তিক ফুটবল হওয়ার সম্ভাবনাও কম। তার পরেও মেয়েদের নিবিড় অনুশীলনের স্বার্থে আবাসিক ক্যাম্প শুরু করতে চাইছে বাফুফে। বাফুফে’র মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার জানিয়েছেন, ‘অনেকদিন ধরেই মেয়েরা ক্যাম্পের বাইরে আছে।

আবাসিক অনুশীলনে না থাকার কারণে তাদের ফিটনেস আগের মতো থাকবে কিনা কিছুটা সংশয় আছে। যদিও কোচ গোলাম রব্বানী ছোটন অনলাইনে তাদের দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন। তাই আমরা অক্টোবর থেকে অনুশীলন শুরু করতে যাচ্ছি। যেন আগামী বছরের শুরুতে আন্তর্জাতিক খেলার সূচি হলে তখন অংশ নিতে সুবিধা হয়।’ অনুশীলন শুরু হলে লাভটা হবে সবারই। কারণ আগামী নভেম্বরে মেয়েদের স্থগিত ফুটবল লীগও শুরু হতে যাচ্ছে। এরই মধ্যে ক্লাবগুলোকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে।

এদিকে স্থগিত থাকা মেয়েদের ফুটবল লীগ আগামী নভেম্বরে পুনরায় শুরুর সিদ্ধান্ত জানিয়েছে বাফুফে। মার্চে স্থগিত হয়ে যাওয়ার আগ পর্যন্ত পাঁচ ম্যাচের সবগুলো জিতে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল বসুন্ধরা কিংস। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল নাসরিন স্পোর্টস একাডেমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here