৬০ বছর পর আবার ‘বিয়ে’!

0
90

বাংলা খবর ডেস্ক:
ইতিহাসের পুনরাবৃত্তি বলে একটা কথা আছে। কিন্তু ঘটনার পুনরাবৃত্তি? তা কি হয়? হতে পারে, যদি কেউ হওয়াতে চাই। যুক্তরাষ্ট্রের নেব্রাস্কার স্টারলিং নামের এক গ্রামের বাসিন্দা মার্ভিন ও লুসিল স্টোন তাই ঘটিয়েছেন।

১৯৬০ সালে বিয়ে করেছিলেন তারা। চলতি বছর তাদের বিয়ের ৬০ বছর পূর্তি হয়। এই ছয় দশক পূর্তিকে উদযাপন করলেন তারা অভিনব এক পদ্ধতিতে। সেটা হলো আবার তারা পরস্পর ‘বিবাহ’ বন্ধনে আবদ্ধ হলেন। একই রকম ভাবে তারা বিয়ের আয়োজন করেন। একই জায়গায়, একই রকম বিয়ের পোশাকে। তাদের নতুন করে এই বিয়ের আসরের ছবি পোস্ট হয়েছে ‘কেটি অট্রি ফোটোগ্রাফি’ নামে এক ফেসবুক পেজে।

গত ২১ আগস্ট ফেসবুকে পোস্ট করা হয় তাদের ‘নতুন বিয়ে’র ছবি । এখন পর্যন্ত সেগুলো এক হাজার ৮০০ এর বেশি লাইক পেয়েছে। শেয়ার হয়েছে প্রায় ১ হাজার ১০০ বার।

৬০ বছর পূর্তি উদযাপনের এমন অভিনব পদ্ধতি কীভাবে মাথায় এলো জানতে চাওয়া হয়েছিল তাদের কাছে। দম্পতি জানালেন, পরস্পরকে খুব ভালবাসেন তারা। তাই চেয়েছিলেন ভালবাসার প্রকাশটা এমনভাবে ঘটাতে, যাতে অন্যরাও সম্পৃক্ত হতে পারেন।

দাম্পত্য জীবনে ৬০ বছর কম সময় নয়। কী করে তাদের ভালবাসায় একটুও মরচে না ধরে এমন তরতাজা রইল , জানতে চাওয়া হলে বললেন, তাদের ভালবাসার মূলে রয়েছে পাঁচটি ‘মন্ত্র’। সেগুলো হলো : কঠোর শ্রম, পরস্পরের প্রতি সহমর্মিতা, ভেবেচিন্তে কথা বলা, একজনের দুর্বলতাকে আর একজনের শক্তি দিয়ে অতিক্রমের মনোবৃত্তি এবং নিজের বিশ্বাসে অটল থাকা। সূত্র : ফক্স নিউজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here