মিসবাহকে দায়ী করলেন আফ্রিদি

0
100

বাংলা খবর ডেস্ক:
বিশ্বকাপে কখনো ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ২০১১ বিশ্বকাপের সেমিফাইনালে সুবর্ণ সুযোগ এসেছিল তাদের। কিন্তু আশা জাগিয়েও ম্যাচটা ২৯ রানে হেরে যায় পাকিস্তান। ওই ম্যাচে ধীরগতির ব্যাটিং করায় ব্যাপক সমালোচনা কুড়ান মিসবাহ উল হক। যিনি বর্তমানে দলের প্রধান নির্বাচক ও কোচের দায়িত্বে। সম্প্রতি আরব নিউজকে দেয়া এক ইন্টারভিউয়ে ২০১১ বিশ্বকাপে হারের কারণ ব্যাখ্যা করেন আফ্রিদি। ওই আসরে পাকিস্তানকে নেতৃত্ব দেয়া আফ্রিদি বলেন, ‘অনেকেই বলে মিসবাহ স্লো ইনিংস খেলেছিল সেদিন। এটাই তার স্বভাব।

উইকেটে থিতু হতে সে সময় নেয়। শেষ দিকে সপাটে ব্যাট চালায়। কিন্তু ওই পরিস্থিতিতে তার দ্রুত রান তোলা প্রয়োজন ছিল।’
আফ্রিদির এমন মন্তব্য ইঙ্গিত করে ওই হারের জন্য দোষী মিসবাহ। তবে আফ্রিদির দাবি, তার বক্তব্যকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। আরব নিউজের স্ক্রিনশট দিয়ে তিনি টুইট করেন, ‘দুর্ভাগ্যজনকভাবে এই ইন্টারভিউয়ে আমার বক্তব্যকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। ২০১১ বিশ্বকাপের হারটা ছিল ব্যাটিং ব্যর্থতার কারণে। রান তাড়ায় আমিসহ দলের অন্য ব্যাটসম্যানরা চাপ সামাল দিতে পারিনি। ব্যক্তিগতভাবে কেউ দোষী নয়!’
মোহালিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ২৬০ রান সংগ্রহ করে ভারত। জবাবে ৪৯.৫ ওভারে ২৩১ রানে অল আউট হয় পাকিস্তান। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন পাঁচে নামা মিসবাহ। ৭৬ বলে ৫৬ রান করেন তিনি। স্লো ইনিংস খেলেন ইউনুস খানও । ৩২ বলে করেন মাত্র ১৩ রান। অধিনায়ক আফ্রিদির ব্যাট থেকে আসে ১৭ বলে ১৯ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here