কাউন্সিল নির্বাচন ডিস্ট্রিক্ট ১৮ : কমিউনিটির সমর্থন চাইলেন এন মজুমদার

0
77
কমিউনিটির সমর্থন চাইলেন মোহাম্মদ এন মজুমদার

নিউইয়র্ক:
নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্টিক্ট ১৮ (ব্রঙ্কস) থেকে নির্বাচিত কাউন্সিলম্যান ও সাবেক সিনেটর রুবিন ডিয়াজ অবসরে যাওয়ার সিদ্ধান্তে এ আসনের শূণ্যপদে প্রার্থীতার ঘোষণা দিয়েছেন বাংলাদেশি আমেরিকান কমিউনিটি কাউন্সিল সভাপতি মোহাম্মদ এন মজুমদার। গত ৫ অক্টোবর রাতে ব্রঙ্কসের খলিল পার্টি সেন্টারে স্থানীয় বাংলাদেশি কমিউনিটি নেতাদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন। এ সময় তিনি ২০২১ সালের ২২ জুন অনুষ্ঠেয় ডেমোক্র্যাটিক দলীয় প্রাইমারি নির্বাচনে বাংলাদেশি কমিউনিটি নেতাদের সমর্থন কামনা করেন।
মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদ চৌধুরীর সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন বাংলাদেশি আমেরিকান ডেমোক্র্যাটিক সোসাইটির সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া। সার্বিক সহযোগিতায় ছিলেন বাংলাদেশি কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরী জগলুল ও ব্রঙ্কস বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি এ ইসলাম মামুন।
মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইন্কের সভাপতি আব্দুস শহীদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ড সদস্য আব্দুল হাসিম হাসনু, সাবেক সহসাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, মিলেনিয়াম টিভি ইউএস-এর প্রেসিডেন্ট নূর মোহাম্মদ, সিপিএ আহাদ আলী, বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিংকন, ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকা ইনকের সভাপতি জুনেদ আহমেদ চৌধুরী, বাফার প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিন, ব্রঙ্কস বাংলাদেশ সোসাইটির সভাপতি আবদুল গাফফার চৌধুরী, বাংলাদেশ সোসাইটি অব বঙ্কসের সাবেক সভাপতি মাহবুব আলম, বাংলাদেশি আমেরিকান ডেমোক্র্যাটিক সোসাইটির সহসভাপতি কফিল চৌধুরী ও রফিকুল ইসলাম, বাংলাদেশি আমেরিকান কালচারাল অ্যাসোসিয়েশনের সভাপতি আহবাব চৌধুরী খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ, সাংগঠনিক সম্পাদক এমডি আলাউদ্দিন, বিএসিসির সাধারণ সম্পাদক নজরুল হক, কুমিল্লা সোসাইটি অব ইউএসএর সভাপতি আবুল খায়ের আখন্দ, সহসভাপতি মিয়া মোহাম্মদ দাউদ, নেত্রকোনা জেলা অ্যাসোসিয়েশন ইউএসএর সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল আলম ভূঁইয়া, সুনামগঞ্জ সোসাইটি অব আমেরিকা ইন্কের সভাপতি মুশাহিদ চৌধুরী, কমিউনিটি অ্যাক্টিভিস্ট প্রফেসর আমিনুল ইসলাম চুন্নু, অ্যাডভোকেট আলাউদ্দিন, জামাল আহমেদ প্রমুখ।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউএসএনিউজঅনলাইন.কম ও সাপ্তাহিক জনতার কণ্ঠের সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, শামীম আহমেদ, খলিল বিরিয়ানি হাউজের কর্ণধার মো. খলিলুর রহমান, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি সামাদ মিয়া জাকের, সাধারণ সম্পাদক শামীম আহমেদ, সিপিএ জাকির চৌধুরী, কমিউনিটি অ্যাক্টিভিস্ট মোজাফফর হোসেন, খবির উদ্দিন ভূঁইয়া, রেক্সনা মজুমদার, লোকমান হোসেন লুকু, শাহ বদরুজ্জামান রুহেল, নাসির উদ্দিন, ইমরান আলী টিপু, কামাল উদ্দিন, বোরহান উদ্দিন, রিপন সরকার, শেখ সফিকুর রহমান, মাহবুব চৌধুরী, রাশেদ মজুমদার প্রমুখ। অনুষ্ঠানে দেশ, জাতি ও মানবতার কল্যাণ কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র সাধারণ সম্পাদক এইচ এম মিজানুর রহমান।
সভায় মোহাম্মদ এন মজুমদার সকলের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, নির্বাচিত হলে তিনি কমিউনিটির অধিকার রক্ষা এবং বিভিন্ন সমস্যা সমাধানে আন্তরিক ভূমিকা রাখবেন। তিনি বলেন, সেবা দিয়ে বাংলাদেশি কমিউনিটিসহ অন্যদের মাঝে যে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন তারই ধারাবাহিকতায় তিনি নিউইয়র্ক সিটি কাউন্সিলে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নিয়েছেন।
বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ বলেন, নির্বাচনে কমিউনিটি থেকে যোগ্য একজন প্রার্থী প্রয়োজন। দলাদলি না করে এই ডিস্ট্রিক্ট থেকে একজন বাংলাদেশিকে প্রার্থী হিসেবে নির্বাচিত করতে পারলে ভালো ফল আসবে।
উল্লেখ্য, ইতিমধ্যে নিউইয়র্ক সিটি কাউন্সিল ২০২১ এর নির্বাচনে ডিস্ট্রিক্ট ১৮ থেকে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন আমান্ডা ফেরীয়াস, সাবেক জুডিশিয়াল ডেলিগেট মির্জা মামুন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here