চট্টগ্রাম সমিতি ইউএসএ’র সভাপতি আবদুল হাই জিয়া আর নেই

0
146

বাংলা খবর ডেস্ক:
নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ, চট্টগ্রাম সমিতি ইউএসএ এর সভাপতি এবং নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল হাই জিয়া (৬৫) আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। সোমবার (৭ ডিসেম্বর) সন্ধ্যার হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। আগের দিন রোববার হার্ট অ্যাটাকের শিকারে আবদুল হাই জিয়া গুরুতর অসুস্থ হলে তাকে এষ্টোরিয়ার মাউন্ট সানাই হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতলে ভর্তির পর থেকেই তিনি জ্ঞানহীন অবস্থায় আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন বলে জানা গেছে। তাঁর ইন্তেকালের খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। খবর ইউএনএ’র।
একটি সূত্রের বরাত দিয়ে সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান জানান, গত ১ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে ব্রুকলীনে চট্টগ্রাম সমিতি ভবনের সামনে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রয়াত শিক্ষক আবুল কালাম আজাদের জানাজায় সমিতির সভাপতি হিসেবে অংশগ্রহণ করেন আবদুল হাই জিয়া। এর দু’দিন পরেই তিনি অসুস্থ বোধ করতে শুরু করেন। গত রোববার (৬ ডিসেম্বর) রাতে বাসায় ফেরার পর তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উক্ত জানাজায় অংশগ্রহণকারী আরো কয়েকজন ইতোমধ্যে কোভিড-১৯ এ সংক্রমিত হয়েছেন বলে একই সুত্র জানিয়েছে। তাছাড়া মরহুম শিক্ষক আবুল কালাম আজাদের পরিবারের কয়েকজন কোভিড আক্রান্ত বলে জানা গেছে।
চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী সাখাওয়াত হোসেন আজম সোমবার রাতে আব্দুল হাই জিয়ার পরিবারের বরাত দিয়ে তাঁর মৃত্যুর কথা নিশ্চিত করেন। তিনি জানান, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সন্তান বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হাই জিয়া নিউইয়র্কের এস্টোরিয়ার ডিটমার্সে সপরিবারের বসবাস করতেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও এক কন্য সহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। কাজী আজম মরহুম জিয়ার বিদেহী আতœার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here