জো বাইডেনকে বিজয়ী শুভেচ্ছা জানালেন পুতিন

0
106
ফাইল ছবি

বাংলা খবর ডেস্ক:
২০১১ সালের ১০ মার্চ মস্কোয় এক বৈঠকে রাশিয়ার প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিন ও আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি : রয়টার্স
আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে নির্বাচনে জয়ের শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) ক্রেমলিনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

মার্কিন রাষ্ট্রীয় নির্বাচন নির্ধারিত করার পরে বাইডেন রাষ্ট্র-দ্বারা-রাষ্ট্রীয় নির্বাচনে কলেজ ভোটে জয়লাভ করেছিলেন, ক্রেমলিনের পক্ষ থেকে তথ্য গুলো জানানো হয়।

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, মার্কিন নির্বাচন নিয়ে কিছু মন্তব্য করার পূর্বে নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফলের জন্য অপেক্ষা করেছে রাশিয়া। যদিও অন্যান্য অনেক রাষ্ট্র গত ৩ নভেম্বরের ফলাফলের পরই অভিনন্দন জানিয়েছে জো বাইডেনকে।

ভ্লাদিমির পুতিন এক বিবৃতিতে বলেন, রাশিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে তারা আমেরিকার সাথে যোগাযোগের জন্য প্রস্তুত।

ক্রেমলিন জানায়, মার্কিন রাষ্ট্রপতির প্রতিটি সাফল্যের জন্য শুভেচ্ছা জানিয়েছেন পুতিন। এছাড়াও রাশিয়া এবং যুক্তরাষ্ট্রের প্রতি আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন তিনি। রাশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র বেশ কিছু পার্থক্য থাকা সত্ত্বেও বিশ্বব্যাপী সুরক্ষা ও স্থিতিশীলতার জন্য বিশেষ দায়বদ্ধতা রয়েছে। বিশ্ব যে সমস্ত সমস্যা ও চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে তা একত্রে সহায়তা করতে পারে বলে মনে করছে রাশিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here