‘আমি আর তোরে কত বাঁচামু’- জীবনের শেষ ডায়লগ আবদুল কাদেরের

0
95

বাংলা খবর ডেস্ক:
ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে প্রয়াত অভিনেতা আবদুল কাদেরের জীবনে শেষ অভিনয়ের শেষ ডায়লগ ছিল, ‘আমি আর তোরে কত বাঁচামু’।

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন প্রখ্যাত অভিনেতা আবদুল কাদের। ২৬ ডিসেম্বর (শনিবার) সকাল ৮টা ২০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো মিডিয়া অঙ্গনে। ‘বদি’ খ্যাত এই অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশের সবচেয়ে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র সঞ্চালক ও মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেত।

রবিবার রাতে গত ইত্যাদিতে প্রচারিত ‘মামা-ভাগ্নে’ চরিত্রে অভিনয়ের ভিডিও শেয়ার করে ক্যাপশনে হানিফ সংকেত লিখেছেন, ‘গত ২৯ অক্টোবর- ২০২০ এ প্রচারিত ইত্যাদিই ছিলো প্রয়াত অভিনেতা আবদুল কাদের অভিনীত শেষ অনুষ্ঠান। অনুষ্ঠানটি ধারণ করা হয়েছিলো গত ২২ সেপ্টেম্বর। সেদিনও কাদের ভাই বেশ অসুস্থ ছিলেন। তারপরও ইত্যাদির প্রতি ভালোবাসার কারণে তিনি অভিনয় করেছেন এবং এটাই ছিলো তার জীবনের শেষ অভিনয়। গত ইত্যাদিতে প্রচারিত ‘মামা-ভাগ্নে’ পর্বটি আপনাদের অনুরোধে আবারও দেয়া হলো।’

উল্লেখ্য, হুমায়ূন আহমেদ রচিত ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে ব্যাপক পরিচিতি পান আব্দুল কাদের। থিয়েটারের সদস্য হয়ে দলটির ৩০টি প্রযোজনায় অভিনয় করেছেন তিনি। মঞ্চে অভিনয় করেছেন ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’, ‘তোমরাই’, ‘স্পর্ধা’, ‘মেরাজ ফকিরের মা’, দুই বোন’, এখনো ক্রীতদাস’, নাটকগুলোতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here