এবার স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা

0
84

বাংলা খবর ডেস্ক:
যশোরে যৌতুক দাবির অভিযোগে স্ত্রী ও শ্যালকসহ তিনজনকে আসামি করে আদালতে মামলা হয়েছে। রোববার সদরের সীতারামপুর গ্রামের শেখ মসলেম আলীর ছেলে শেখ আমিনুর রহমান এ মামলা করেছেন।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলেন- খুলনার ফুলতলার পায়গ্রামের আজাহার খানের মেয়ে সায়েলী পারভীন লিপি, তার ভাই আরিফুল ইসলাম ও একই গ্রামের শেখ হাবিবুর রহমানের ছেলে শেখ ইসলাম।

জানা যায়, আমিনুর রহমানের প্রথম স্ত্রীর মৃত্যুর পর গত ১৬ ফেব্রুয়ারি লিপির সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের সময় আসামিরা বাদীর কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করেছিল। বিয়ের সময় স্ত্রীকে নগদ ৫০ হাজার টাকা, ১ ভরি সোনার চেইন, কানের দুলসহ মোট এক লাখ ৪০ হাজার টাকার মালামাল দেয়া হয়।

বিয়ের কয়েক দিনের মাথায় স্ত্রী অন্য আসামিদের প্ররোচনায় আমিনুরের কচুয়ার বাড়িসহ জমি লিখে দেয়ার চাপ সৃষ্টি করে। একপর্যায়ে গত ১ ডিসেম্বর লিপি সোনার চেইন, কানের দুল, নগদ টাকাসহ বাড়ি থেকে চলে যায়। পরে যোগাযোগ করলে অপর আসামিরা জানায় ওই বাড়িসহ জমি অথবা ৫ লাখ টাকা দিতে হবে। অন্যথায় লিপি তার সংসার করবে না বলে জানিয়ে দেয়। বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে মামলা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here