এইচএসসি’র ফল প্রকাশ আজ

0
96
ছবি: সংগৃহীত

বাংলা খবর ডেস্ক:
এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল আজ শনিবার সকাল সাড়ে ১০টায় ঘোষণা করা হবে। ফল প্রকাশের জন্য আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে সংযুক্ত হবেন। শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের এক প্রেসনোটে বিষয়টি জানান।

কোভিড মহামরির কারণে ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করা হয়। পরীক্ষা নেয়ার পরিবর্তে জেএসসি ও এসএসসি পরীক্ষার ফল মূল্যায়ন করে এইচএসসি’র ফলাফল নির্ধারণের সিদ্ধান্ত নেয়া হয়। এসএসসি’র ফল ৭৫ শতাংশ এবং জেএসসির ২৫ শতাংশ গুরুত্ব দিয়ে এইচএসসি’র ফল প্রকাশ করা হবে। এবার শতভাগ পাস করবেন সকল শিক্ষার্থী।

আইনি জটিলতা এড়াতে ‘অটোপাস’ পাওয়া এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করতে ২৪শে জানুয়ারি আইন পাস করে জাতীয় সংসদ।

যেভাবে মিলবে এইচএসসি’র ফল: চলতি বছরের ফল শুধু মোবাইল ফোনের এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। শিক্ষাপ্রতিষ্ঠানে ফল প্রেরণ করা হবে না। মোবাইলে ফলাফল পেতে আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে: HSC< >Board name (First 3 letter) <> জড়ষষ<>২০২০ টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফলাফল প্রকাশের পর প্রি-রেজিস্ট্রেশনকৃতদের মোবাইলে ফলাফল পৌঁছে যাবে।

এছাড়াও ফলাফল দেখা যাবে টেলিটক ওয়েবসাইটে (www.educationboardresults.gov.bd) সেইসঙ্গে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইটেও মিলবে এই ফল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here