২৯৫ রানের লক্ষ্যে ব্যাটিং করছে ওয়েস্ট ইন্ডিজ

0
92

বাংলা খবর ডেস্ক:
চট্টগ্রাম টেস্টের শেষ দিন ২৯৫ রানের লক্ষ্যে ব্যাটিং করছে ওয়েস্ট ইন্ডিজ। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ক্রিজে থিতু হয়েছেন এনক্রুমাহ বনার ও কাইল মেয়ার্স। ইতিমধ্যেই এই দুই ক্যারিবীয় ব্যাটসম্যান ১০০ রানের জুটি গড়েন।
চতুর্থ দিনের বিপর্যয় সামলে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এনক্রুমাহ বনার ও কাইল মেয়ার্স। বনার ১২১ খেলে ২৮ রান ও মেয়ার্স ১২৫ বালে ৭৯ রান নিয়ে ক্রিজে রয়েছেন। এই প্রতিবেদনটি করা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১৭০/৩।
বাংলাদেশের দেওয়া ৩৯৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে সাবধানী শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু উইন্ডিজকে বেশিক্ষণ স্বস্তিতে থাকতে দেননি মেহেদী হাসান মিরাজ। স্পিনঘূর্ণিতে দুই ক্যারিবীয় ওপেনারকে তুলে নেন এই অফ স্পিনার।
প্রথমে ক্যাম্পবেলকে (২৩) এলবির ফাঁদে ফেলে বিদায় করেন মিরাজ। এরপর আউট করেন ক্রেইগ ব্র্যাথওয়েটকে (২০)। একইভাবে এলবি করে ফেরান মোজলেকে। দ্রুত তিন উইকেট হারানোর পর কিছুটা চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে দুই ব্যাটসম্যান মায়ার্স ও বোনারের ব্যাটে চড়ে দিনের শেষ সময় পার করে ক্যারিবীয়রা।
এদিকে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে নিজেকে মেলে ধরেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। সাগরিকায় নিজের সপ্তম সেঞ্চুরি এবং ক্যারিয়ারের দশম টেস্ট সেঞ্চুরি তুলে নেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here