‘পর্দার পেছনের রোনালদোকে মানুষ সেভাবে চেনে না’

0
98

বাংলা খবর ডেস্ক:
খেলোয়াড়দের মাঠের পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই আমরা তাদের মূল্যায়ন করি। কিন্তু মাঠের বাইরেও যে তাদের আরেকটি জগৎ আছে সেটা নিয়ে মিডিয়ায় খুব কম লেখা হয়। হয়তো পেশাদারিত্বের কারণেই এমন! যে কারণে ভক্ত-সমর্থকরা প্রিয় তারকা সম্পর্কে সেভাবে জানতে পারেন না।

তবে ক্রিশ্চিয়ানো রোনালদোর জাতীয় দলের সাবেক কোচ ড্যান গ্যাসপার বলেছেন, খেলার মাঠে আমরা সাধারণত দুই ধরনের নেতাকে দেখতে পাই। রোনালদো এমন একজন যে কথায় নয় কাজে বিশ্বাসী। গত কয়েক বছর ধরে রোনালদোর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা এবং পরিণতিবোধে অনেক উন্নতি হয়েছে। বছরের পর বছর ধরে অভিজ্ঞতার সঙ্গেই অর্জিত হয় প্রজ্ঞা, জ্ঞান এবং সহমর্মিতা। মানুষ পর্দার পেছনের রোনালদো সম্পর্কে সেভাবে জানে না।

২০১৬ সালে ইউরো কাপ জিতে নেয় পর্তুগাল। সেই সময়ে রোনালদোর সহকারী কোচের দায়িত্বে থাকা গ্যাসপার বলেছেন, ইউরো কাপের ট্রফি রোনালদোর হাতে দেখে গর্বিত হয়নি- এমন কোনো পর্তুগিজ ছিল না। এটা আমার অন্যতম গর্বের, এরকম মুহূর্ত আমার স্মৃতিতে আজীবন রয়ে যাবে। মাঠ আর মাঠের বাইরে দারুণভাবে নেতৃত্ব দিয়েছে রোনালদো।

গ্যাসপার আরও বলেছেন, ক্যারিয়ারে সেরা হওয়ার তাড়নায় কঠোর পরিশ্রমে নিজেকে নিংড়ে দেয়াই লক্ষ্য রোনালদোর। তার সঙ্গে রয়েছে সেরা মেডিকেল টিম, পুষ্টিবিদ, পারফরম্যান্স ট্রেনার; যাদের সম্মিলিত প্রচেষ্টায় সেরা হয়ে উঠেছেন রোনালদো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here