ঢামেকের কভিড আইসিইউতে আগুন: মারা গেলেন ৩ রোগী

0
77

বাংলা খবর ডেস্ক:
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনের করোনা ইউনিটের আইসিইউতে (৩য়,তলায়) আগুন লাগলে রোগী স্থানান্তরের সময় ৩ রোগীর মৃত্যু হয়েছে।

হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানিয়েছেন, যে তিনজন রোগী মারা গেছেন তাঁদের কেউ আগুনে দগ্ধ হননি। আগুন লাগার পরপরই দ্রুত রোগীদেরকে পুরাতন ভবনের আইসিইউ ও বার্ন ইউনিটের এইচডিইউতে সরিয়ে নেওয়া হচ্ছিল। এসময় তিনজনের মৃত্যু হয়েছে।

যে ৩ রোগী মারা গেছেন তাঁরা হলেন কাজী গোলাম মোস্তফা (৬৩), আব্দুল্লাহ আল মাহমুদ (৪৮) এবং কিশোর চন্দ্র রায় (৬৮)।

কাজী গোলাম মোস্তফা রাজধানীর দক্ষিণখানের বাসিন্দা। তাঁর পিতার নাম কাজী বেলায়েত হোসেন। গত ১২ মার্চ থেকে হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি আইসিইউর ৯ নম্বর শয্যায় ছিলেন। মানিকগঞ্জ সদর থেকে আসা আব্দুল্লাহ আল মাহমুদের পিতার নাম আব্দুস সাত্তার মিয়া। গত ৪ মার্চ থেকে ভর্তি ছিলেন। আইসিইউতে ১১ নম্বর শয্যায় ছিলেন। আর কিশোর চন্দ্র রায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার বাদিরা লাল রায়ের ছেলে। গত ৯ মার্চ থেকে ভর্তি ছিলেন। তিনি ৮ নম্বর শয্যায় ছিলেন।

বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, আজ বুধবার (১৭ মার্চ) সকাল আনুমানিক সোয়া ৮টার দিকে আগুনের ঘটনাটি ঘটে। ধারণা করা হচ্ছে ১২ও ১৪ নম্বর সিটের পাশে মনিটরের কাছ থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে, তবে তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

নাজমুল হক আরো জানান, ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণ আনেন। এরই মধ্যে সেখানে থাকা করোনা রোগীদেরকে অন্যত্র স্থানান্তর করা হয়। আর স্থানান্তরের সময় তিনজন রোগী মারা যান। তিনি জানান, করোনা ইউনিটের আইসিইউতে রোগী ছিল ১৪ জন। এখন তাদেরকে অন্যত্র চিকিৎসা দেওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here