সিরিজে এগিয়ে ইংল্যান্ড

0
137

বাংলা খবর ডেস্ক:
জস বাটলারের বিধ্বংসী ইনিংসের সামনে পাত্তা পেলো না বিরাট কোহলির অধিনায়কোচিত ইনিংস। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচের পর তৃতীয় ম্যাচেও অপরাজিত অর্ধশতরানের ইনিংস খেলেন কোহলি। কিন্তু বাটলারের ও জনি বেয়ারস্টোর যুগলবন্দিতে সিরিজে লিড নিল ইংল্যান্ড। মঙ্গলবার ভারতকে ৮ উইকেটে হারায় সফরকারীরা।
এদিন টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইংরেজ অধিনায়ক ইয়ান মরগান। সুর্যকুমার যাদবের পরিবর্তে রোহিত শর্মা একাদশে ফেরায় টপ অর্ডারে কিছু পরিবর্তন আসে। কেএল রাহুলের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করেন রোহিত। আর অভিষেকে ওপেনে নেমে নায়ক ইশান কিষাণ তিন নম্বরে ব্যাট করত নামেন।
স্বাভাবিকভাবেই চারে কোহলি। উদ্বেগ বাড়িয়ে এদিনও রানের খাতা না খুলে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার রাহুল। দ্রুত ফেরেন ইশান কিষাণও। রোহিত শর্মার ইনিংস ১৫ রানের বেশি দীর্ঘায়িত হয়নি।
২৪ রানে তিন উইকেট হারিয়ে অস্বস্তিতে থাকা ভারতের হাল ধরেন বিরাট কোহলি। সঙ্গী ঋষভ পান্ত। এই দুই ব্যাটসম্যানের চতুর্থ উইকেট জুটিটা এগোচ্ছিল ভালোই। কিন্তু ভুল বোঝাবুঝিতে রান-আউট হয়ে ফিরতে হয় পান্তকে। দ্বাদশ ওভারে ২০ বলে ২৫ রান করে আউট হন উইকেটরক্ষক ব্যাটসম্যান। কোহলি-পান্ত জুটিতে ওঠে ৪০ রান। এরপর অধিনায়কোচিত ইনিংসে শেষ অবধি ভারতের ইনিংসকে নেতৃত্ব দেন কোহলি।
২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে ভারত। শেষদিকে ১৫ বলে ১৭ রানে আসে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে।
জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেননি ওপেনার জেসন রয়। মাত্র ৯ রানে সাজঘরে ফিরেন তিনি। তবে বাটলারের শুরু থেকেই ঝড়ো ব্যাটিং জয়ের বন্দুরে পৌঁছায় ইংলিশদের। দ্বিতীয় উইকেটে ডেভিড মালানের সঙ্গে বাটলারের ৫৮ রানের পার্টনারশিপ জয়ের রাস্তা পরিষ্কার করে দেয় ইংল্যান্ডের।
মালান ১৮ রান করে ফিরলেও বাটলার-বেয়ারস্টোর ৭৭ রানের পার্টনারশিপ ইংল্যান্ডকে সিরিজে এগিয়ে দিয়েই মাঠ ছাড়ে। ৫২ বলে বাটলারের ৮৩ রানের ইনিংসে ছিল ৫টি চার এবং ৪টি ছয়। অন্যদিকে ৫টি বাউন্ডারির সাহায্যে ২৮ বলে ৪০ রানে অপরাজিত থাকেন বেয়ারস্টো। ১০ বল বাকি থাকতে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় সফরকারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here