যুক্তরাষ্ট্রে অস্ত্র আইন কঠোর করার ইঙ্গিত বাইডেনের

0
811

বাংলা খবর ডেস্ক:
মার্কিন যুক্তরাষ্ট্রে অস্ত্রের ব্যবহার সাম্প্রতিক সময়গুলোতে আশঙ্কাজনক হারে বেড়েছে। বিষয়টি নিয়ে চিন্তিত খোদ প্রেসিডেন্ট জো বাইডেন। তাই দেশটিতে অস্ত্র বিষয়ক আইন কঠোর করার ইঙ্গিত দিলেন। মার্কিন কংগ্রেসকে এ বিষয়ে আহ্বানও জানিয়েছেন তিনি। খবর রয়টার্স।

গতকাল মঙ্গলবার (২৩ মার্চ) দেশটির কলোরাডোয় একটি সুপার মার্কেটে গুলি চালিয়ে এক পুলিশ কর্মকর্তাসহ দশ জনকে হত্যা করেছে এক বন্দুকধারী। এর আগে পার্লারে হামলা করে বেশ কিছু হতাহতের ঘটনা আলোচিত হয়েছে বিশ্বজুড়ে।

কলোরাডো সেই ঘটনার পরেই হোয়াইট হাউসে এক বক্তব্যে বাইডেন বলেন, ‘জীবন রক্ষার জন্য যে সব পদক্ষেপ নেওয়া প্রয়োজন তা নিতে এক ঘন্টা তো দূরের কথা আমার এক মিনিটও প্রতীক্ষা করার প্রয়োজন নেই। আমি কংগ্রেসকে আহ্বান জানাই তারা যেন দ্রুত অস্ত্র বিষয়ক আইন কঠোর করে এবং সহিংসতা দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।’

এ প্রসঙ্গে হোয়াইট হাউজের মুখপাত্র জেন সাকি জানান, অস্ত্র আইন নিয়ে বেশ কিছু নীতিমালা বাস্তবায়নের পরিকল্পনা করেছেন বাইডেন।

যুক্তরাষ্ট্রে সুপারমার্কেটে বন্দুক হামলা: নিহত ১০

facebook sharing buttontwitter sharing buttonmessenger sharing buttonwhatsapp sharing buttonsharethis sharing button
যুক্তরাষ্ট্রে সুপারমার্কেটে বন্দুক হামলা, নিহত ১০
ছবি: সংগৃহীত
ইত্তেফাক অনলাইন ডেস্ক০৯:৫৫, ২৩ মার্চ, ২০২১ | পাঠের সময় : ০.৬ মিনিট
যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের এক সুপারমার্কেটে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে এক পুলিশ কর্মকর্তাও রয়েছেন বলে জানিয়েছে এবিসি নিউজ।

জানা যায়, স্থানীয় সময় গতকাল সোমবার (২২ মার্চ) বিকেলে কলোরাডো অঙ্গরাজ্যের বৌলডার শহরের একটি সুপারমার্কেটে এই ঘটনা ঘটে। অভিযুক্ত হামলাকারীকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করেছে বৌলডার পুলিশ।

স্থানীয় পুলিশ কর্মকর্তা কেরি ইয়ামাগুচি জানিয়েছেন, অভিযুক্ত হামলাকারী এখন পুলিশ হেফাজতে আছেন।

এর আগে হামলার কথা জানিয়ে টুইটারে দেওয়া এক বার্তায় স্থানীয় বৌলডার পুলিশ বিভাগ সবাইকে ঘটনাস্থল থেকে দূরে থাকার নির্দেশ দেয়।

এবিসি নিউজ জানায়, কিং সোপার্স সুপারমার্কেট নামে ওই স্টোরে অভিযুক্ত বন্দুকধারীর গুলিতে এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছিলেন বলে জানিয়েছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এআর-১৫ স্টাইলের রাইফেল ব্যবহার করে এই হামলা চালানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here