সাকিব আল হাসান এবার শেয়ার ব্যবসায়ি

0
57
ছবি: সংগৃহীত

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের প্রতিষ্ঠান মোনার্ক হোল্ডিংসকে শেয়ার লেনদেনের ক্ষেত্রে ট্রেডিং রাইট এনটাইটলমেন্ট সার্টিফিকেট (ট্রেক) বা ব্রোকারেজ হাউসের সনদের অনুমোদন দিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রস্তাবের পরিপ্রেক্ষিতে এই অনুমোদন দেওয়া হয়েছে। সাকিবের প্রতিষ্ঠানের পাশাপাশি আরও ২৯ প্রতিষ্ঠানকে সম্প্রতি শেয়ার লেনদেনের এই ব্রোকারির সনদ দেওয়ার অনুমোদন দিয়েছে বিএসইসি।

এর আগে ঢাকা স্টক এক্সচেঞ্জের ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট বা ট্রেক পেতে ৬৬টি প্রতিষ্ঠান আবেদন করে। এর মধ্যে ৫১টি আবেদন চূড়ান্ত করে ডিএসই কর্তৃপক্ষ। এই ৫১টি প্রতিষ্ঠানকে অনুমোদন দিতে বিএসইসিতে আবেদন করা হয়।

ডিএসইর আবেদনের পরিপ্রেক্ষিতে ৩০ প্রতিষ্ঠানকে ট্রেক সনদ দেওয়ার অনুমোদন দিয়েছে বিএসইসি।

মোনার্ক হোল্ডিংসের চেয়ারম্যান হিসেবে রয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। আর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নাম প্রস্তাব করা হয়েছে কাজী সাদিয়া হাসানের।

ট্রেক হলো শেয়ারবাজারে লেনদেনের মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান। যার মাধ্যমে বিনিয়োগকারীরা শেয়ারের লেনদেন করেন। এ হিসাবে ট্রেক অনেকটাই ব্রোকার হাউসের মতো। তবে ট্রেকের মালিকরা ব্রোকারেজ হাউসের মতো ঢাকা স্টক এক্সচেঞ্জের শেয়ার পাবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here