অবশেষে টাইগারদের ত্রাতা হয়ে আবির্ভূত হলেন পেসার তাসকিন

0
66

বাংলা খবর ডেস্ক,ঢাকা:

বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত ব্যাট করছে শ্রীলংকা। সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন অধিনায়ক কুশল পেরেরা। সেঞ্চুরির দিকে ধেয়ে যাচ্ছেন তিনি।

শ্রীলংকার ব্যাটসম্যানদের বিপক্ষে যখন মিরাজ, শরিফুলরা অসহায় তখন দুর্দান্ত বল করে যাচ্ছেন পেসার তাসকিন।

বাংলাদেশি বোলারদের বেদম পিটুনি দিয়ে ১১ ওভারে ৭৯ রান জমা করে ফেলে শ্রীলংকা। মোস্তাফিজ ছাড়া বাকি বোলারদের অনেকটাই দিশেহারা মনে হচ্ছিল লংকান ব্যাটসম্যানদের কাছে। অবশেষে ত্রাতা হয়ে আবির্ভূত হলেন পেসার তাসকিন।

নিজের দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হানলেন লংকান শিবিরে। এবার তৃতীয় আঘাত হানলেন। আউট করলেন কুশল মেন্ডিসকে। ভাঙলেন ৬৯ রানের জুটি। ৬৮ বল স্থায়ী ৮২ রানের প্রথম জুটিও ভাঙেন তাসকিন।

তাসকিনের তৃতীয় আঘাতটি আসে ২৬তম ওভারের দ্বিতীয় বলে।

অফ স্টাম্পের বাইরে তার বুদ্ধিদীপ্ত শর্ট অব লেংথ স্লোয়ারে উঁচিয়ে সীমানার বাইরে পাঠানোর চেষ্টা করেন কুশল মেন্ডিস। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে যায় মিড অফে। অধিনায়ক তামিম ইকবালের হাতে ধরা পড়ে সহজেই।

৩৬ বলে ১ ছক্কায় ২২ রান করে সাজঘরে ফেরেন কুশল মেন্ডিস।

এর আগে নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে সরাসরি বোল্ড করে দেন ৩৯ রানে দুর্দান্ত ব্যাট করে যাওয়া গুনাথিলাকাকে।

অফ স্টাম্পের বাইরের বল জায়গায় দাঁড়িয়ে মিডউইকেট দিয়ে খেলার চেষ্টায় ঠিক মতো পারেননি গুনাথিলাকা। ব্যাটের ভেতরের কানায় লেগে আঘাত হানে স্টাম্পে। ভাঙে ৬৮ বল স্থায়ী ৮২ রানের জুটি।

৩৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৯ রান করেন গুনাথিলাকা।

এর এক বল পরেই নিশাঙ্কাকে উইকেটরক্ষকের গ্লাভসে বন্দি করেন।

তার অফ স্টাম্পের বেশ বাইরে পড়ে একটু ভেতরে ঢোকা বল কাভারে খেলতে চেয়েছিলেন নিশাঙ্কা। শট খেলায় একটু মন্থর ছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। ব্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে মুশফিকুর রহিমের গ্লাভসে।

চার বলে শূন্য রানে ফিরেন নিশাঙ্কা।

তাসকিন ছাড়া এখনও আর কোনো বোলার উইকেটের দেখা পাননি। উইকেট না পেলেও কিপটে বল করেছেন কাটার মাস্টার মোস্তাফিজ।

৩ ওভারে মাত্র ১০ রান দিয়েছেন।

বাংলাদেশ টিম:
তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here