৪-৩-৩ ফরমেশনে ব্রাজিলের মার্কোস ভিনিসিয়ুস থাকছেন আক্রমণভাগের নাম্বার নাইন ভুমিকায়। বা’দিকে কোস্টারিকার হয়ে রাশিয়া বিশ্বকাপ খেলা দানিয়েল কলিন্দ্রেস আর ডানদিকে বাংলাদেশের মতিন মিয়া। চলতি প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোনে তার দলকে এভাবেই খেলাচ্ছেন।
সাফল্যও পাচ্ছেন। বসুন্ধরার এমন ক্ষুরধার আক্রমণভাগের বিপক্ষে দাঁড়াতে পারছে না লিগের বেশিরভাগ দল। এখন পর্যন্ত লিগে মাত্র একটি গোল হজম করেছে বসুন্ধরা। বিপরীতে প্রতিপক্ষের জালে গোল দিয়েছে নয়টি। দলটির এমন সাফল্যের পেছনে দারুণ অবদান মতিন মিয়ার।

বসুন্ধরার নয় গোলের মধ্যে তিনটিই মতিনের। সেরা একাদশে নিয়মিত সুযোগ না মিললেও গোল করার পাশাপাশি দ্রুত গতির ফুটবলে অনেকেই মুগ্ধ করেছেন বাংলাদেশি ফুটবলার। মতিনের দারুণ পারফর্মে বসুন্ধরা কোচ ব্রুজোনে বলেছেন, ‘মতিন খুব গতি সম্পন্ন ফুটবলার। সে যখন-তখন খেলার চেহারা বদলে দিতে পারে।’

মজার ব্যাপার, গোলের হিসেবে দুই বিদেশি সতীর্থ ভিনিসিয়ুস ও বিশ্বকাপ খেলা কলিন্দ্রেসের চেয়ে এগিয়ে মতিন। কলিন্দ্রেস চার ম্যাচ খেলে গোল করেছেন দুটি। ভিনিসিয়ুস চার ম্যাচে গোল করেছেন মাত্র একটি। দুই বিদেশির চেয়ে মাঠেও কম সময় ছিলেন মতিন।

তিন গোল করতে মতিন মাঠে ছিলেন ২৮২ মিনিট। আর চার ম্যাচে কলিন্দ্রেস মাঠে ছিলেন ৩৬০ মিনিট, আর ভিনিসিয়ুস ছিলেন ৩৫৮ মিনিট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here