বিশ্বে করোনায় মৃত্যু ৩৫ লাখ ৫৬ হাজার ছাড়িয়েছে

0
50

বাংলা খবর ডেস্ক:
সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৭ কোটি ১০ লাখ ১৮ হাজার ৯০১ জন এবং মারা গেছে ৩৫ লাখ ৫৬ হাজার ৫৮৩ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৩১ লাখ ১১ হাজার ৬৪৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৪৩ লাখ ৫০ হাজার ৬৭১ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯২ হাজার ৫৮ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪০ লাখ ৪৩ হাজার ৬৮ জন এবং মারা গেছে ছয় লাখ ৯ হাজার ৫৪৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, আর্জেন্টিনা ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৮০ লাখ ৪৬ হাজার ৯৫৭ জন এবং মারা গেছে তিন লাখ ২৯ হাজার ১২৭ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৬৫ লাখ ১৫ হাজার ১২০ জন এবং মারা গেছে চার লাখ ৬২ হাজার ৯২ জন।
সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here