৪ কেজি ওজনের আমটির ঠাঁই হলো গিনেস বুকে (ভিডিও)

0
77

বাংলা খবর ডেস্ক:
আমকে বলা হয় ফলের রাজা। রসালো, মিষ্টি স্বাদের এই ফল অনেকেই প্রিয়। একটা আম সর্বোচ্চ কত ওজনের হতে পারে? হয়তো বলবেন এক কেজি, দেড় কেজি কিংবা খুব বেশি হলে দুই কেজি।কলোম্বিয়ার এক বাগানে ফলেছে ৪.২৫ কেজি ওজনের আম। বিশ্বের সবচেয়ে বেশি ওজনের আম হিসেবে যা জায়গা পেয়েছে গিনেস বুকে৷

বিরাট সাইজের এই আম ফলানোর পেছনে রয়েছেন দুই কৃষক জার্মান অরল্যান্ডো নোভোয়া ও রেইনা মারিয়া মারোকুন৷ কলম্বিয়ার গুয়াইয়াতার একটি বাগানে এই আম ফলিয়েছেন তারা৷ এর আগে ২০০৯ সালে ফিলিপাইনের একটি বাগানের ৩.৪৩৫ কেজি ওজনের আম বিশ্বের সর্বোচ্চ ওজনের আম হিসেবে গিসেন বুকে লিপিবদ্ধ করা হয়েছিল।

নতুন রেকর্ড তৈরি করার পর দুই কৃষকের মধ্যে অন্যতম জার্মান বলেন, আমরা বিশ্বের কাছে প্রমাণ করতে চেয়েছিলাম যে কলম্বিয়ার মানুষ সহজ, সরল হলেও পরিশ্রমী। তারা ভালবাসা দিয়ে দারুণ ফল উৎপাদন করতে পারেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে জানানো হয়েছে, ইন্টারনেটে বিশ্বের সবচেয়ে বেশি ওজনের আম নিয়ে খোঁজ করার পর নিজেদের বাগানের আমটি ওজন করেন জার্মানের মেয়ে৷ এরপর সেটি ওজন করে নিশ্চিত হওয়ার পরই বিশ্ব রেকর্ডের স্বীকৃতির জন্য আবেদন জানানো হয়৷

বিশ্ব রেকর্ডের আনন্দ জার্মান ও তার পরিবার একসঙ্গে আমটি কেটে খেয়ে উদযাপন করেন৷ শুধু ওজন নয়, রসালো আমটির স্বাদেও দারুণ ছিল বলে জানিয়েছেন জার্মান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here