আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের বনভোজন অনুষ্ঠিত

0
63

বাংলা খবর ডেস্ক,নিউইয়র্ক:

বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের বার্ষিক বনভোজন।

২০ জুন রোববার লংআইল্যান্ডের বেলমোন্ড স্টেট পার্কের মনোরোম লোকেশনে দিনভর খেলাধুলা, পুরস্কার বিতরন, গল্প, আড্ডা ও গান বাজনার মধ্য দিয়ে এ বনভোজন রুপ নেয় প্রানবন্ত এক আনন্দ উৎসবে।

প্রেসক্লাব পরিবারের সদস্য, কমিউনিটি নেতা, শিল্পী, কবি, লেখকসহ বেশ শতাধিক অতিথি অংশ নেন এই বনভোজনে।

প্রেসক্লাবের কর্মমকর্তাদের সঙ্গে নিয়ে বেলুন উড়িয়ে বনভোজন উদ্বোধন করে এটর্নী মঈন চৌধুরী।

প্রেসক্লাবের পক্ষ থেকে পিকনিকের জন্য স্টেট পার্কটির এক বিশেষ প্যাভিলিয়ন ভাড়া করা হয়। যেখানে শুধুমাত্র প্রেসক্লাব পরিবারের সদস্য ও আমন্ত্রিত অতিথিদের প্রবেশাধিকার ছিলো।

বিশেষ এই এলাকায় বেলা ১১ টার পর থেকে আয়োজক ও আমন্ত্রিত অতিথিরা একে একে আসতে শুরু করেন। অতিথিদের মধ্যে প্রেসক্লাবের আজীবন সদস্য প্রখ্যাত কন্ঠশিল্পী বেবী নাজনীন আসেন সবার আগে।

এরপর একে একে বনভোজন উৎসবে যোগ দেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক পরিচয় পত্রিকার সম্পাদক নাজমুল আহসান, প্রথম আলোর আবাসিক সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন, এটর্নী মঈন চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সভাপতি প্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন, বারী হোম কেয়ারের সিইও আসিফ বারী টুটুল, বাংলাদেশ ক্লাবের সভাপতি ব্যবসায়ী নুরুল আমিন বাবু, সহ সভাপতি আমিন উদ্দিন, সাধারন সম্পাদক শিবলি সাদিক, শাহ গ্রুপের চেয়ারম্যান সাংবাদিক শাহ জে চৌধুরী, বাংলাদেশ সোসাইটির আহসানুল হক, শোবিজের সিইও আলমগীর খান আলম, লায়ন্স ক্লাবের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, জাহাঙ্গীর নগর এলামনাই এসোসিয়েশনের সাধারন সম্পাদক লিটু আনাম প্রমুখ।

কোরসান, পপকর্ন, চিপস, তরমুজ পরিবেশন ও গ্রুপ ফটোসেশনের মধ্য দিয়ে সূচনা হয় বনভোজন পর্বের। অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ সাঈদ।

তিনি বলেন, করোনার কারনে দীর্ঘ ঘরবন্দী জীবন যাপন করার পর আমরা যে এই মুক্ত পরিবেশে আবার সবাই একসঙ্গে মিলিত হবার সুযোগ পেয়েছি, স্রষ্টা আমাদের যে এই সুযোগ দিয়েছেন এজন্য অন্তরের গভীর থেকে তার প্রতি শুকরিয়া জানাই।

এবং আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই এজন্য যে, আপনারা একে অপরের সঙ্গে গভীর মমতায় মিলিত হওয়ার জন্য ছুটে এসেছেন।

এ সময় প্রেসক্লাবের সাবেক সভাপতি দর্পন কবীর ও সাধারন সম্পাদক মনজুরুল হকও সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে তারা বনভোজনের আনন্দকে পুরোপুরি ভাগাভাগি করে নেয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানান।

শুরুতেই ছোট্টশিশুদের দৌড় প্রতিযোগিতা দিয়ে শুরু হয় বনভোজনের মূল পর্ব। এ পর্বের উদ্বোধন করেন বাংলাদেশ সোসাইটির সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন।






এরপর শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হয়। এ পর্বের উদ্বোধন করেন রাজনৈতিক নেতা, ব্যবসায়ী ও বাংলাদেশ ক্লাবের সভাপতি নুরুল আমিন বাবু।

দৌড় প্রতিযোগিতা এবং চিত্রাঙ্কন এই দুটি পর্ব পরিচালনা করেন প্রেসক্লাব সদস্য সীমা সুষ্মিতা।

এরপর দুপুরের খাবার পরিবেশন করা হয়। খাবারের মেন্যুতে ছিল পোলাও, সাদাভাত, লাউ চিংড়ি, মুরগির রোষ্ট, ডিমের কোরমা, গরুর মাংশ, সালাদ ও গুড়ের পায়েশ।

দুপুরের খাবারের পর শুরু হয় পুরুষদের ফুটবল ফ্রি কিক ও মহিলাদের হাড়িভাঙ্গা প্রতিযোগিতা। একই সময়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উত্তর আমেরিকার জনিপ্রয় কন্ঠশিল্পী শাহ মাহবুবের কন্ঠের গান ও সুরের মুর্ছনায় মোহিত হন উপস্থিত সঙ্গীত প্রেমীরা। তিনি বেশ কয়েকটি জনিপ্রয় ফোক গান গেয়ে শোনান।

এরপর গাইতে আসেন কন্ঠশিল্পী মম। তিনিও ফোক গানে মাত করেন দর্শক মন। এ পর্বটি পরিচালনা করেন প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য তোফাজ্জল লিটন।

আর অনুষ্ঠানের সার্বিক কার্যক্রম তত্ত্বাবধানে ছিলেন বনভোজন কমিটির আহ্বায়ক ও ক্লাবের কোষাধ্যক্ষ ডা. মশিউর রহমান মজুমদার, সদস্য সচিব মল্লিকা খান মুনা, ক্লাবের সাবেক সাধারন সম্পাদক শওকত ওসমান রচি, সাবেক সাধারন সম্পাদক শাহাব উদ্দিন সাগর, সদস্য পাপিয়া বেগম, আব্দুল হামিদ ও শিপন পিনারু ।

বিকেলে প্রেসক্লাবের সদস্য পাপিয়া বেগমের আয়োজনে পরিবেশন করা হয় কাচা আম ভর্তা ও ঝালমুড়ি ভর্তা।

এরপর প্রেসক্লাবের আনন্দঘন এই আয়োজনে আমন্ত্রন জানানোর জন্য আমন্ত্রিত অতিথিদের মধ্য থেকে ধন্যবাদ জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, এটর্নী মঈন চৌধুরী, পরিচয় সম্পাদক নাজমূল আহসান, কন্ঠশিল্পী বেবী নাজনীন, প্রথম আলোর আবাসিক সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন, বারী হোম কেয়ারের আসিফ বারী টুটুল, ব্যবসায়ী নুরুল আমিন বাবু, শিবলি সাদিক, অর্থকন্ঠ সম্পাদক এনামুল হক এনাম প্রমুখ।

গেঞ্জি ও ক্যাপ স্পন্সর করেন প্রেসক্লাবের সাধারন পরিষদ সদস্য তপন সাহা।

বনভোজনের অন্যতম আকর্ষনীয় পর্ব ছিলো রাফেল ড্র। এতে প্রথম পুরস্কার ছিলো আইফোন ১২। এছাড়া বাকি পুরস্কারগুলোর মধ্যে ছিলো দুটি টিভি, দুটি ল্যাপটপ, একটি স্বর্নের চেইন, একটি আইফোন, একটি ডিনার সেটসহ ১২টি পুরস্কার।

এছাড়া ম্যান অব দ্য ডে হিসেবে লটারির মাধ্যমে একজনকে দেয়া হয় ঢাকা-নিউইয়র্ক ঢাকা বিমান টিকেট।

পুরস্কারগুলা স্পন্সর করেন এনওয়াই ইন্সুরেন্সের শাহনেওয়াজ, শাহ গ্রুপের শাহ জে চৌধুরী, অর্থকন্ঠ সম্পাদক এনামুল হক এনাম, মোঃ এ আজাদ, মোঃ বেঙ্গল হোম কেয়ারের মোঃ জামিল হোসেন, চিশতি একাউন্টিং এর মোহাম্মদ চিশতি, ডাঃ শামীম আহমেদ, এটর্নী মঈন চৌধুরী, বারী হোম কেয়ারের আসিফ বারী টুটুল, ব্যবসায়ী নুরুল আমিন বাবু, বাংলাদেশ সোসাইটির আহসান হাবিব, আব্দুর রশীদ বাবু, অশোক কর্মকার, আহসান হাবিব, মোঃ জামিল হোসন, সাইফুল ইসলাম, মোঃ আজাদ, আব্দুর রশীদ বাবু, দুলাল বেহেদু, সাইফুল ইসলাম ও আল আমিন।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাপ্তাহিক আজকালের বিজ্ঞাপন ও বিপনন বিভাগের প্রধান আবু বকর সিদ্দিক, সাপ্তাহিক প্রবাসের প্রধান সম্পাদক ওয়ালীউল আলম, কন্ঠশিল্পী নাজু আকন্দ, প্রথম আলোর সাংবাদিক রহমান মাহবুব, এইচবি রীতা, রওশন হক, আবদুশ শহীদ, আকবর রানা, নাসিমা সুলতানা, উষা রহমান, তোফাজ্জেল লিটন, সালমা ফেরদৌস ও রোকয়া আক্তার।

আগামীতে আরও ভালো কোনো আয়োজনের প্রতিশ্রুতি দিয়ে এবং সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে অনুষ্ঠানের ইতি টানেন প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ সাঈদ।

উল্লেখ্য, রাফেল ড্র এর টিকিট নং ৬৩৮৪২৭ যিনি জিতেছেন তিনি উপস্থিত না থাকায় ৭ম এই পুরষ্কারটি আয়োজকদের কাছে সংরক্ষিত রয়েছে।

টিকিট নম্বর মিলে গেলে তাকে প্রেসক্লাবের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।
সূত্র: প্রবাস নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here