অলিম্পিক সমাপণীতে আঘাত হানতে পারে টাইফুন

0
64

বাংলা খবর ডেস্ক:
টোকিও অলিম্পিক শেষের পথে। শেষ দিকে এসে দুশ্চিন্তায় আছেন টোকিও অরিম্পিক গেমস আয়োজক কর্মকর্তারা। আবহাওয়া পর্যন্ত সতর্ক করেছে অলিম্পিকের শেষদিনে টোকিও আসতে পারে টাইফুন।

আগামীকাল রবিবার সন্ধ্যায় টোকিও অলিম্পিকের সমাপণী অনুষ্ঠান। আর অলিম্পিকের শেষ দিনে জাপানে আছড়ে পড়তে পারে বিধ্বংসী ঝড় টাইফুন। আর তা নিয়েই দুশ্চিন্তা। আবাহওয়া কড় নজর রাখছে।

শনিবার বিকাল থেকেই প্রাকৃতিক দুর্যোগ শুরু হয়ে যাবে বলে জানাচ্ছে জাপানের আবহওয়া দপ্তর। শনিবার ও রবিবার দিনভর রয়েছে নানা খেলা। গত সপ্তাহে জাপানে আছড়ে পড়েছিল আরও একটি ঝড়। যার জন্য পিছিয়ে গিয়েছিল রোয়িং ও তিরন্দাজির মতো ইভেন্ট। তবে রবিবারের ঝড়ের কারণে কোনও খেলা পিছিয়ে দেওয়া হবে কিনা সে বিষয়ে উদ্যোক্তাররা এখনও কিছু জানায়নি।

গত বুধবারই ভূমিকম্পে কেঁপে উঠেছিল টোকিও। ভোর সাড়ে পাঁচটা নাগাদ হওয়া ওই ভুমিকম্পের মাত্রা ছিল ৬। গেমস ভিলেজ থেকে অ্যাথলেটরা ভূমিকম্প টের পেয়েছিলেন। ভাগ্য ভালো ভূমিকম্পে ক্ষতি হয়নি গেমসের। এদিকে আবার বিপত্তি, জাপানের আবহাওয়া দপ্তর বলছে, শনিবার বিকেল থেকেই দুর্যোগ শুরু হতে পারে। পূর্বাভাসে বলা হয়েছে শনিবার থেকে টোকিওতে ঝড়ো হাওয়া বইবে। সেই সঙ্গে সমুদ্রের ঢেউ আরও উঁচু হবে।

রবিবার অলিম্পিকের শেষ দিনে কয়েকটি খেলা রয়েছে। সেই দিনই সন্ধ্যায় সমাপণী অনুষ্ঠান। তার আগে রয়েছে ওয়াটার পোলো, রিদমিক জিমন্যাস্টিকের ইভেন্ট। টোকিওর ইনডোর স্টেডিয়ামে হবে খেলা। এছাড়া শিজুওকায় রয়েছে সাইক্লিং রেস। স্যাপ্পোরোয় হবে পুরুষদের ম্যারাথন। আয়োজক কমিটির মুখপাত্র মাসা তাকায়া জানিয়েছেন, তাঁরা ঝড়ের গতিপথের দিকে চোখ রাখছেন। তবে ঝড়ে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই বলেই জানিয়েছেন উদ্যোক্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here