জিজ্ঞাসাবাদ শেষে ছাড়া পেলেন চয়নিকা চৌধুরী

0
55

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
হালের জনপ্রিয় অভিনেত্রী শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমনির বিরুদ্ধে দায়ের হওয়া মামলার তদন্তভার গোয়েন্দা পুলিশ (ডিবি) থেকে সিআইডিতে স্থানান্তর করা হয়েছে। গতকাল শুক্রবার পর্যন্ত ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদে বেশির ভাগ সময়ই চুপ থেকেছেন পরীমনি। রাতে চলচ্চিত্র নির্মাতা চয়নিকা চৌধুরীকে তাঁর মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এর আগে গতকাল সন্ধ্যায় চয়নিকাকে আটক করা হয়। অবশ্য জিজ্ঞাসাবাদ শেষে রাত ১১টায় তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। পৃথক ঘটনায় পরীমনির কস্টিউম ডিজাইনার জুনায়েদ করিম জিমিকেও গত রাতে আটক করা হয়েছে।

এদিকে পরীমনির সার্বক্ষণিক সঙ্গী কয়েকজনকে খুঁজছে ডিবি পুলিশ। জিমিসহ কথিত বন্ধু তুহিন সিদ্দিকী অমি, ছোট বোন পরিচয় দানকারী বনিসহ টেলিভিশনের এক কর্মী সম্প্রতি পরীমনির সঙ্গেই থাকতেন। গত ৯ জুন বোট ক্লাবে হাতাহাতির ঘটনায় তাঁরাই উসকানি দিয়ে পরীকে দিয়ে পরিকল্পিতভাবে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ তোলেন বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

বোট ক্লাবের ঘটনায় পরীমনিকে সহায়তা দেওয়া চলচ্চিত্র নির্মাতা চয়নিকা চৌধুরীকে গতকাল সন্ধ্যায় রাজধানীর পান্থপথ থেকে আটক করে ডিবি। ডিবির পক্ষ থেকে বলা হয়, চয়নিকাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

তবে গ্রেপ্তার হওয়ার আগে নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, ‘পরীমনির সঙ্গে আমার পেশাগত একটি ভালো সম্পর্ক। ও আমাকে মা বলে। এর বাইরে তার ব্যক্তিগত বিষয় সম্পর্কে আমার জানা নেই।’

তদন্তসংশ্লিষ্ট একাধিক সূত্রের দাবি, অমির মতো প্রযোজক নজরুল ইসলাম রাজ ও ব্যবসায়ী মিশু হাসান দেশে ডিজে পার্টি ছাড়াও বিদেশে প্লেজার পার্টির আয়োজন করেন। সেখানে পরীমনি, পিয়াসা, মৌ ছাড়াও অন্তত ৩০ জন মডেল-চিত্রনায়িকাকে নিয়ে বিত্তবানদের ফাঁদে ফেলা হয়। তাঁরা এভাবে কোটি টাকা হাতিয়ে নেওয়া ছাড়াও বিভিন্ন তদবির বাণিজ্য চালিয়েছেন।

সূত্র জানায়, নারীপাচারসহ নানা অনৈতিক কারবারের মাধ্যমে কোটিপতি বনে যাওয়া অমি দুবাইয়ে ব্লু ওয়াটার আইল্যান্ড নামে একটি কৃত্রিম দ্বীপে ১১ কোটি টাকা দামের ফ্ল্যাট কিনেছেন। সেখানে গত এক বছরে পরীসহ পাঁচজন চিত্রনায়িকা-মডেলকে সেখানে নিয়ে গেছেন অমি। এসব মডেল-চিত্রনায়িকাকেও নজরদারিতে রেখেছেন গোয়েন্দারা। পিয়াসা, মিশু ও জিসান সিন্ডিকেট সাভারে গরুর ফার্মের আড়ালে মাদকের কারবার চালায়। আর কয়েক বছরে বিলাসবহুল গাড়ির ব্যবসায়ী হয়ে উঠেছেন একসময়ের ছিনতাইকারী মিশু।

অন্যদিকে ফারিয়া মাহবুব পিয়াসাকে রাজধানীর খিলক্ষেত ও ভাটারা থানার দুটি মামলায় গ্রেপ্তার দেখানোর পর গতকাল তিন মামলায় আরো আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল আদালতের নির্দেশে মৌ আক্তারকেও ফের চার দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

ডিবির যুগ্ম কমিশনার হারুন-অর-রশিদ বলেন, ‘পরীমনির মামলাটি আমরা তদন্ত করছি। পাশাপাশি আরো কয়েকটি বিষয়ে আমরা তাঁকে জিজ্ঞাসাবাদ করছি। আমাদের কাছে তথ্য রয়েছে, পরীমনি অন্ধকার জগতে পা দিয়েছেন। আর এই পথে আসতে এক নারী তাঁকে সহযোগিতা করেছেন। সেই নারীকে আমরা খুঁজছি।’

পুলিশের এই কর্মকর্তা ওই নারীর নাম না জানালেও গতকাল সন্ধ্যায় নাটক ও চলচ্চিত্র নির্মাতা চয়নিকা চৌধুরীকে আটক করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

রাতে পুলিশের এই কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদ শেষে চয়নিক চৌধুরীকে রাত ১১টার দিকে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। পরীমনির মামলা তদন্তে বার বার নাম আসায় জিজ্ঞাসাবাদের জন্য চয়নিকা চৌধুরীকে আটক করা হয়েছিল। তদন্তের প্রয়োজনে তাঁকে আবারো জিজ্ঞাসবাদ করা হতে পারে।

এক প্রশ্নের জবাবে হারুন-অর-রশিদ বলেন, ‘নজরুল ইসলাম রাজ তথাকথিত কয়েকজন মডেল দিয়ে বিভিন্ন জায়গায় বিভিন্নজনকে মনোরঞ্জন দিতেন। তাঁর সঙ্গে কথা বলেছি। পড়ালেখা না জানা এই ব্যক্তি ঢাকায় এসে প্রথমে একটি ছোট চাকরি করতেন। পরে যোগাযোগ বাড়িয়ে সমাজের বিত্তশালীদের তথাকথিত মডেল সাপ্লাই দিয়ে বর্তমান অবস্থানে এসেছেন। তাঁকে জিজ্ঞাসাবাদে আমরা অনেক নাম পেয়েছি। সেগুলো যাচাই-বাছাই করছি।’

ডিবি ও র‍্যাব সূত্র জনায়, ২০১৪ সালে বেনামে নাটক প্রযোজনা শুরু করেন রাজ। এরপর মাত্র চার বছরে কোটি কোটি টাকার মালিক বনে যান। ২০১৮ সালে তিনি রাজ মাল্টিমিডিয়া নামে প্রতিষ্ঠান খুলে বসেন। রাজ পর্ন ভিডিও তৈরি করতেন। এ কাজে তাঁকে সহযোগিতা করতেন সোহেল শাহরিয়ার নামে তাঁর এক ঘনিষ্ঠ সহযোগীসহ কয়েকজন। আন্ডারওয়ার্ল্ডের অনেক সন্ত্রাসীর সঙ্গেও যোগাযোগ রয়েছে তাঁর। বনানীতে পুলিশ পরিদর্শক মামুনকে হত্যার পর গাজীপুরের জঙ্গলে লাশ ফেলে দেওয়ার মামলা তদন্তে রাজ, মিশু হাসান, পিয়াসাসহ কয়েকজনের নাম এসেছিল। সোহেল শাহরিয়ারকেও খুঁজছেন গোয়েন্দারা। শীর্ষ সন্ত্রাসী জাফর আহমেদ মানিকের সহযোগী এই সোহেল বর্তমানে ফিল্ম ক্লাবের নির্বাহী কমিটির সদস্য। একই কমিটির পরিচালক পদে রয়েছেন রাজ।

সূত্রের দাবি, বোট ক্লাব কাণ্ডে গ্রেপ্তার হওয়া তুহিন সিদ্দিকী অমির সঙ্গে গত এপ্রিলে দুবাইয়ের ব্লু ওয়াটার আইল্যান্ড নামে একটি কৃত্রিম দ্বীপ ভ্রমণ করেন পরীমনি। অমি এ সময় কয়েকজন ধনাঢ্য ব্যবসায়ীর সঙ্গে পরীমনিকে পরিচয় করিয়ে দেওয়ার কথা বলেন। এর পর থেকে অমির সঙ্গে সখ্য গড়ে ওঠে পরীমনির। তাঁকে ১৫ লাখ টাকাও দেন অমি। বোট ক্লাব কাণ্ডে প্রথমে অমিকে বন্ধু বলে পরিচয় দেন পরীমনি। তবে পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে প্রকৃত ঘটনা আড়াল করায় মামলায় অমির নাম যুক্ত করা হয়।

সূত্র আরো দাবি করে, ১১ কোটি টাকায় কেনা দুবাইয়ের ওই ফ্ল্যাটে অমি গত এক বছরের মধ্যে টেলিভিশনের দুই মডেল-নায়িকাকে নিয়ে যান। একজনের নামের প্রথম অক্ষর ‘র’, অন্যজনের ‘প’। এনটিভির রিয়ালিটি শো মার্কস অলরাউন্ডার অনুষ্ঠানের মাধ্যমে শোবিজে আসা ‘র’ দুবাইয়ে নিজেকে অমির স্ত্রী বলে পরিচয় দেন। অমির দুবাই মিশনে যান ক্যাসিনোকাণ্ডে নাম আসা ‘শ’ আদ্যক্ষরের এক নায়িকা। এ ছাড়া ‘ন’ আদ্যক্ষরের আরেক বিতর্কিত মডেল পিয়াসা-মৌ সিন্ডিকেটের সঙ্গে জড়িত।

এদিকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গোয়েন্দারা পাঁচজন মডেল-চিত্রনায়িকাকে নজরদারিতে রেখেছেন বলে জানা গেছে। পাশাপাশি জিমি ছাড়াও নাজিম সরদার, তুহিন কাজী নামে আরো দুজনকে খুঁজছেন তদন্তকারীরা। আর এসব অনৈতিক কর্মকাণ্ডে সহায়তাকারী হিসেবে চয়নিকা চৌধুরীর মতো কয়েকজন নির্মাতা সহায়তা দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। তাঁদের ব্যাপারে পাওয়া তথ্য যাচাই করছেন র্যাব ও পুলিশের গোয়েন্দারা।
এদিকে গুলশান থানায় মাদক মামলায় রিমান্ড শেষে পিয়াসাকে গতকাল আদালতে হাজির করে ফের ১০ দিন রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। এ ছাড়া ভাটারা থানার একটি মাদকের মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিন এবং খিলক্ষেত থানার আরেক মামলায় গ্রেপ্তার দেখিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে রাজেশ চৌধুরীর আদালত ভাটারা ও খিলক্ষেত থানার দুই মামলায় তিন দিন করে মোট ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন। গুলশান থানায় মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। একই দিন রিমান্ড শেষে আসামি মৌকে আদালতে হাজির করে ফের ১০ দিনের রিমান্ড চাইলে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সূত্র জানায়, মডেল পিয়াসা ও মৌকে জিজ্ঞাসাবাদে মিশু হাসান, রাজ, অমিসহ তাঁদের অনেক সহযোগীর নাম পাওয়া গেছে। তাঁদের আরেক সহযোগী জিসান র্যাবের হাতে গ্রেপ্তার হয়েছেন। মিশু ও পিয়াসা সাভারে তাঁর গরুর খামারে বিনিয়োগ করেছেন। সেখানে গরুর ব্যবসার আড়ালে চলে মাদক কারবার।

গত বুধবার বনানীর বাসায় অভিযান চালিয়ে পরীমনিকে গ্রেপ্তার করে র্যাব। একই রাতে বনানী থেকে সহযোগীসহ রাজকে গ্রেপ্তার করা হয়। পৃথক মাদকের মামলায় তাঁরা চার দিনের রিমান্ডে রয়েছেন।

ডিবি কার্যালয়ে জায়েদ খান : গতকাল ডিবি কার্যালয়ে গিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান বলেন, ‘কোনো শিল্পীর খারাপ কাজের দায় চলচ্চিত্র শিল্পী সমিতি নেবে না। আগামীকাল (আজ শনিবার) শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় তাঁর সদস্য পদের বিষয়ে সিদ্ধান্ত হবে। তবে আগে কখনো পরীমনির বিরুদ্ধে এমন অভিযোগ পাইনি। আমরা গণমাধ্যমের বরাতে জানতে পেরেছি সব কিছু।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here