মুসলিম বিরোধী স্লোগান, আটক দিল্লি বিজেপির নেতা সহ ৬

0
62

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
যন্তর মন্তরে মুসলিম বিরোধী স্লোগান দেওয়ার ঘটনায় আটক বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায়। সুপ্রিম কোর্টের আইনজীবী অশ্বিনী দিল্লি বিজেপি-র প্রাক্তন মুখপাত্র। রাজধানীর বুকে সাম্প্রদায়িক এবং উস্কানিমূলক স্লোগানের ঘটনায়, তাঁর ভূমিকা খতিয়ে দেখছে পুলিশ।

অশ্বিনী ছাড়াও দীপক সিংহ হিন্দু, বিনীত ক্রান্তি, প্রীত সিংহ, সুদর্শন বাহিনীর প্রধান বিনোদ শর্মা এবং এবং পিঙ্কি ভাইয়া নামের আরও পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগ প্রমাণ হলে কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছেন দিল্লি পুলিশের কমিশনার রাকেশ আস্থানা।

অভিন্ন দেওয়ানি বিধির দাবিতে গত রবিবার যন্তর মন্তরে অশ্বিনীর নেতৃত্বে বিক্ষোভে নেমেছিলেন একদল মানুষ। নেটমাধ্যমে তার যে ভিডিয়ো সামনে এসেছে, তাতে ‘ভারতে থাকতে হলে জয় শ্রীরাম বলতে হবে’-র মতো স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ সামনে এসেছে। তাতেই সোমবার অশ্বিনীকে কনাট প্লেস থানায় ডেকে পাঠায় দিল্লি পুলিশ। তার পর রাতেই একে একে সকলকে আটক করা হয়। অশ্বিনী যদিও সাম্প্রদায়িক স্লোগান দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন।

এর আগে, অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ১৫৩-এ (দুই সম্প্রদায়ের মধ্যে শত্রুতায় ইন্ধন), ১৮৮ (সরকারি কর্মীর অবমাননা) ধারা এবং কোভিড বিধি লঙ্ঘনের মামলা দায়ের করেছিল দিল্লি পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here