আফগান ক্রিকেটকে সবুজ সংকেত দিল তালেবান

0
61

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নিয়ে বেশ আত্মবিশ্বাসী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের মতে, আফগানিস্তানের রাজনৈতিক উত্থান এই সিরিজে কোনো প্রভাব ফেলবে না। বরং আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত এই সিরিজটি খেলার জন্য আফগানিস্তান জাতীয় দলকে সবুজ সংকেত দিয়েছে তালেবান কর্তৃপক্ষ।

স্বাগতিক হিসেবে শ্রীলঙ্কার হাম্বান টোটায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি খেলবে আফগানিস্তান। ইতিমধ্যে রাজধানী কাবুলে প্রস্তুতিও শুরু করে দিয়েছে তারা। সূচি ঠিক না হলেও আগামী সেপ্টেম্বরের ১ থেকে ৫ তারিখের মধ্যে অনুষ্ঠিত হবে সিরিজটি।

এ ব্যাপারে পিসিবির এক বিশ্বস্ত সূত্র সংবাদমাধ্যমকে বলেন, ‘সিরিজটি হবে এবং আমরা যা ইঙ্গিত পেয়েছি তাতে সিরিজের জন্য তালবান কর্তৃপক্ষের পক্ষ থেকে সবুজ সংকেত দেওয়া হয়েছে।’ ধারণা করা হচ্ছে, এই সিরিজে খেলার অনুমতি দেওয়ার মাধ্যমে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে নিজেদের নমনীয় ভাবমূর্তির বার্তা পাঠাতে চায় তালেবান।

আজ থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে পাকিস্তান। এই ম্যাচ শেষ হওয়ার পরপরই আফগানিস্তান সিরিজের জন্য দল ঘোষণা করবে পিসিবি। গুঞ্জন আছে এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে নিয়মিত অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here