‘ক্রিকেটের প্রতি সমর্থন রয়েছে তালেবানদের’

0
57

বাংলা খবর ডেস্ক:
আফগানিস্তানে চলছে তালেবানি শাসন। এতে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ কিংবা আসন্ন পাকিস্তান সিরিজ নিয়ে তৈরি হয় শঙ্কা। তবে সব ধোঁয়াশা কাটলো আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি ও তালেবান নেতাদের মধ্যকার বৈঠকে। তালেবান নেতা আনাস হাক্কানি জানালেন, ক্রিকেটের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে তাদের।
পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য কাবুলে প্রস্তুতি নিচ্ছে আফগানিস্তান ক্রিকেট দল। তবে দেশের অস্থিতিশীল পরিস্থিতির কারণে ম্যাচ ভেন্যু শ্রীলঙ্কায় যাওয়া নিয়ে জটিলতা সৃষ্টি হয়।
এই বিষয়সহ আরও কিছু বিষয়ে আলোচনা করতে আফগানিস্তানের অধিনায়ক হাশমতউল্লাহ শহীদির সঙ্গে তালেবান নেতা আনাস হাক্কানির নেতৃত্বে একটি দল দেখা করেছে। ক্রিকেটারদের ফ্লাইট জটিলতা কেটে গেছে।
কাবুল থেকে সরাসরি শ্রীলঙ্কায় ফ্লাইট না পেলে তারা প্রথমে আফগানিস্তান থেকে যাবে পাকিস্তান। সেখান থেকে দুবাই হয়ে শ্রীলঙ্কায় পৌঁছাবে শহীদির দল।
এর আগেও অবশ্য তালেবানদের নিয়ে ইতিবাচক মন্তব্য করেছিলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি। তিনি বলেছিলেন, ‘তালেবানরা ক্রিকেট ভালোবাসে। তারা আমাদের শুরু থেকেই সমর্থন দিয়ে আসছে। কখনই আমাদের কাজের ব্যাঘাত ঘটায়নি তারা। তাই আমাদের ক্রিকেট নিয়ে কোনো শঙ্কা থাকতে পারে না।’
শ্রীলঙ্কার হাম্বানটোটায় খেলবে পাকিস্তান ও আফগানিস্তান। এই সিরিজে খেলা হবে তিনটি ওয়ানডে ম্যাচ, যা আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১, ৩ ও ৫ সেপ্টেম্বর। সুপার লিগের পয়েন্ট টেবিলে বর্তমানে ৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে পাকিস্তান পঞ্চম ও ৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে আফগানিস্তান নবম স্থানে আছে।

পাকিস্তান সিরিজের আফগানিস্তান স্কোয়াড : হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), মোহাম্মদ নবী, রশিদ খান, রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, সাদিকউল্লাহ আতাল, রহমত শাহ, নাজিব জাদরান, ইকরাম আলিখিল, শহিদউল্লাহ কামাল, করিম জানাত, আজমত ওমরজাই, আব্দুল রহমান, নাভীন উল হক, মুজিব উর রহমান, ফজল হক ফারুকী, নূর আহমেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here