ক্ষমা করব না, চরম মূল্য দিতে হবে : প্রেসিডেন্ট বাইডেন

0
65

বাংলা খবর ডেস্ক:
আফগানিস্তানের রাজধানী কাবুলে জোড়া বোমা হামলাকারীদের ক্ষমা করা হবে না, তাদেরকে চরম মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আফগানিস্তানের রাজধানীতে তালেবানের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার ১০ দিন পর গতকাল বৃহস্পতিবার কাবুলে জোড়া বিস্ফোরণ ঘটে। হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে ভয়াবহ এই আত্মঘাতি বিস্ফোরণে ১৩ মার্কিন সেনাসহ অন্তত ৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দেড়শজনের বেশি। হতাহতদের মধ্যে বেসামরিক আফগান নারী ও শিশু রয়েছে।

হামলার কয়েক ঘণ্টার মাথায় হোয়াইট হাউস থেকে বক্তব্য দেন বাইডেন। তিনি বলেন, ‘যারা এই হামলা চালিয়েছে, একই সঙ্গে যারা আমেরিকার ক্ষতি করতে চায়, তারা এটা জেনে রাখুক যে আমরা ক্ষমা করব না। আমরা ভুলব না। আমরা তোমাদের ধরব। এই হামলার জন্য দায়ীদের মূল্য চোকাতে হবে।’

হামলাকারীদের সমুচিত জবাব দেওয়ার জন্য মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনকে প্রতি–আক্রমণের পরিকল্পনা তৈরির নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান বাইডেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমি আমার কমান্ডারদের আইএসআইএসের সম্পদ, নেতৃত্ব ও স্থাপনার ওপর হামলা চালানোর জন্য অভিযানিক পরিকল্পনা তৈরির নির্দেশ দিয়েছি। আমরা আমাদের সময়মতো জবাব দেব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here