সাড়ে এগারো হাজার ফুট উচ্চতায় সিনেমা হল !

0
403

বাংলা খবর ডেস্ক:
হিমালয়ের গায়ে লাদাখে এই প্রথম খোলা হলো কোনো সিনেমা হল। সমুদ্রপৃষ্ঠ থেকে ১১ হাজার ৫৬২ ফুট উচ্চতায় এই সিনেমা হলটি তৈরি করা হয়েছে। এটিকেই বিশ্বের সর্বাধিক উচ্চতায় অবস্থিত সিনেমা হল বলে মনে করা হচ্ছে।

এর আগে লাদাখে কোনো সিনেমা হল ছিল না। ফলে এই প্রেক্ষাগৃহটি চালু হওয়ায় সেখানে মানুষের কৌতূহল স্বাভাবিকভাবেই বেড়েছে। ‘পিকচার টাইম ডিজিপ্লেক্স’ নামের একটি সংস্থা লাদাখের লেহতে এই সিনেমা হলটি তৈরি করেছে। লাদাখের মানুষের কাছেও বিনোদনের জন্য সিনেমাকে পৌঁছে দেওয়ার জন্যই তৈরি হয়েছে সিনেমা হলটি। লাদাখের চাংপা যাযাবরদের ওপর ভিত্তি করে তৈরি শর্টফিল্ম ‘সেকুল’ সিনেমা চালু করেই এই সিনেমা হলের উদ্বোধন করা হয়। স্থানীয় মানুষজন প্রথম থেকেই সিনেমা হলে ভিড় জমাচ্ছে। সিনেমা হলটি যে তাদের কাছে দ্রুত বিনোদনের নয়া কেন্দ্র হয়ে উঠবে, তা সহজেই অনুমেয়। এই সিনেমা হলটিতে ১৫০ জনের বসার জায়গা রয়েছে। তবে কভিড বিধির কথা মাথায় রেখে প্রেক্ষাগৃহে বর্তমানে ৭৫টি আসনকেই দর্শকের আসন হিসেবে বাছাই করা হচ্ছে। কভিড নিয়মের বদল হলে পরে ১৫০ জন দর্শকই একসঙ্গে বসে সিনেমা দেখতে পারবে। লাদাখের প্রথম সিনেমা হলটির ভেতরে রয়েছে অত্যাধুনিক সুবিধা। বাইরে মাইনাস ২৮ ডিগ্রি তাপমাত্রা থাকলেও হলের ভেতরে বসে সিনেমা দেখতে কোনো রকম অসুবিধা হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। তিনি জানিয়েছেন, একসময় লাদাখে শুটিং করার সুযোগ হয়েছিল। কিন্তু এমন একটি জায়গায় সিনেমা হল খোলা একজন অভিনেতার কাছে অত্যন্ত উৎসাহজনক। সূত্র : এই সময়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here