রিমান্ডে মুখোমুখি পিকে হালদারের দুই বান্ধবী

0
84

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
বিদেশে পলাতক এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পিকে) হালদারের দুর্নীতিতে সহযোগিতার অভিযোগে পৃথক মামলায় তার দুই বান্ধবী নাহিদা রুনাই ও শুভ্রা রানী ঘোষকে রিমান্ডে পেয়ে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় তারা অর্থ আত্মসাতে যোগসাজশের দায় নিয়ে একে অন্যকে দোষারোপ করেছেন। এতে কিছুটা বিব্রত হন দুদকের তদন্ত কর্মকর্তারা। ৫ দিনের রিমান্ডের প্রথম দিন গতকাল বেলা সাড়ে ১১টায়র দিকে নাহিদা ও শুভ্রাকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে আনা হয়। এর পর থেকে তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান তাদের জিজ্ঞাসাবাদ করেন।

দুদক সচিব আনোয়ার হোসেন হাওলাদার সাংবাদিকদের জানান, অর্থ পাচারের মামলায় নাহিদা রুনাই ও সুভ্রা রানী ঘোষকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা জালজালিয়াতির মাধ্যমে গ্রাহকদের ঋণ পাইয়ে দিতে সহযোগিতা করেছেন। এসব বিষয়ে তথ্য সংগ্রহের জন্য তাদের মুখোমুখি করা হয়েছে। ৫ দিনের রিমান্ড শেষে তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্য সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

তদন্তসংশ্লিষ্টরা জানান, পিকে হালদারের সহযোগী নাহিদা রুনাই ইন্টারন্যাশনাল লিজিংয়ের ভাইস প্রেসিডেন্ট। গত ১৬ মার্চ মতিঝিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে দুদক। পরের দিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। নাহিদা রুনাইয়ের বিরুদ্ধে দুদকের করা মামলার অভিযোগ, ইন্টারন্যাশনাল লিজিং থেকে কাগুজে প্রতিষ্ঠান ‘আনাম কেমিক্যাল লিমিটেডের’ নামে ৭০ কোটি ৮২ লাখ টাকা ঋণের নামে আত্মসাৎ ও পাচারের অভিযোগ রয়েছে। রুনাইয়ের সঙ্গে এ মামলা ২৪ জন আসামি রয়েছেন।

শুভ্রা রানী ঘোষ ‘কাগুজে’ প্রতিষ্ঠান ওয়াকামা ইন্টারন্যাশনালের পরিচালক। পিকে হালদারের সহযোগিতায় ইন্টারন্যাশনাল লিজিং থেকে এ প্রতিষ্ঠানটি ৮৭ কোটি ৬০ লাখ টাকা ঋণের নামে তুলে আত্মসাৎ এবং পাচার করেছে বলে দুদকের এক মামলায় শুভ্রার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। এ মামলার পর গত ২২ মার্চ শুভ্রা রানী ঘোষ যুক্তরাষ্ট্র থেকে একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছলে তাকে গ্রেপ্তার করে দুদক। এর পর ওই দিনই তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য দুদক আবেদন জানালে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here