প্রতি মুহূর্তে সরকার আতঙ্কে ভুগছে : ফখরুল

0
70

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ পরিচালনার সকল ক্ষেত্রে ব্যর্থ হয়ে আওয়ামী কর্তৃত্ববাদী সরকার দেশকে এক ভয়াবহ অরাজকতার অন্ধকারে ঠেলে দিয়েছে। এতে করে সমগ্র দেশটাই এখন বন্দিশালায় পরিণত হয়েছে।

আজ বুধবার (২২ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। ঢাকা জেলা (দক্ষিণ শাখা) ছাত্রদল নেতা পারভেজ হোসেন পাভেলকে গ্রেপ্তার, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের কর্মীসভায় পুলিশের হামলা, গ্রেপ্তার ও ৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদ জানাতে তিনি এ বিবৃতি দেন।

ফখরুল বলেন, করোনা মহামারির সময়েও বিরোধী দলগুলোর নেতাকর্মীদেরকে গ্রেপ্তার এবং তাদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনি তৈরি করে মামলা দায়ের ও কারান্তরীণের ঘটনা নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল-ঢাকা জেলা দক্ষিণ শাখার সদস্য সচিব পারভেজ হোসেন পাভেল মোল্লা এবং বাজিতপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের কর্মীসভায় পুলিশি হামলার পর সাংগঠনিক সম্পাদক মো. রণি ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক মোস্তফা আলী জাহানগীর, স্বেচ্ছাসেবক দল নেতা আফজালকে গ্রেপ্তার, থানা বিএনপির সদস্য সচিব মনির হোসেনসহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে বানোয়াট মামলা দায়ের ও নিকলী উপজেলা স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা বানচাল করে দেওয়া বর্তমান জনবিচ্ছিন্ন সরকারের ধারাবাহিক অপকর্ম থেকে কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়।

তিনি আরো বলেন, এটি গণবিরোধী সরকারের চলমান দমন নীতিরই ধারাবাহিকতা। তারা প্রতিটি মুহূর্ত আতঙ্কে রয়েছে বলেই বিরোধী দলের যেকোনো শান্তিপূর্ণ কর্মসূচি বানচালে সরকার এখন বেপরোয়া হয়ে উঠেছে। দেশে বর্তমানে যে দুঃশাসন কায়েম হয়েছে তাতে রাজনীতি করার গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করা হচ্ছে। আজ্ঞাবাহী প্রশাসন যন্ত্রকে অপব্যবহার করে ক্ষমতাসীন গোষ্ঠী দেশে কর্তৃত্ববাদী শাসনের মাধ্যমে জনগণকে জিম্মি করে ফেলেছে। তবে জনগণ এখন সরকারের সকল কু-কর্ম ও নিষ্ঠুর শাসন অবসানে ঐক্যবদ্ধ হচ্ছে।

বিবৃতিতে উল্লিখিত নেতাদের নামে বানোয়াট ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here