দিনে বাবা, মা থাকবেন সার্বক্ষণিক

0
77

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
আগামী ২১শে অক্টোবর পর্যন্ত গুলশানের বাসায় থাকবে সেই দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা। জাপানি মা নাকানো এরিকোর দিনরাত ও বাংলাদেশি বাবা ইমরান শরীফ দিনের বেলায় সেখানে থাকতে পারবেন। বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এছাড়া, ফ্লাটের ভাড়া শিশুদের বাবা-মাকে সমানভাবে বহন করতে হবে।

আদালতে জাপানি মায়ের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। বাবার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ফিদা এম কামাল, ফাওজিয়া করিম ফিরোজ ও মো. মোস্তাফিজুর রহমান। পরে ফাওজিয়া করিম মানবজমিনকে বলেন, আগামী ২১ অক্টোবর পর্যন্ত জাপানি মা নাকানো এরিকোর সঙ্গে দিন রাত ২৪ ঘন্টা ও বাংলাদেশি বাবা ইমরান শরীফের সঙ্গে শুধু মাত্র দিনের বেলা থাকতে পারবেন বলে হাইকোর্ট আদেশ দিয়েছেন।
এদিকে, স্বামী-সন্তান নিয়ে জাপানে গিয়ে নতুনভাবে সংসার করতে আগ্রহ প্রকাশ করেছেন নাকানো এরিকো।

এ বিষয়ে এরিকোর আইনজীবী গণমাধ্যমকে বলেন, আদালতের নির্দেশনায় ইমরান শরীফের আইনজীবীদের সঙ্গে বসেছিলাম। দুই শিশুর মায়ের পক্ষ থেকে আমরা তাদের প্রস্তাব জানিয়েছিলাম। এরিকো চান সব কিছু ভুলে স্বামী-সন্তান নিয়ে জাপানে গিয়ে নতুন জীবন শুরু করতে। জাপানী মায়ের প্রস্তাব প্রসঙ্গে শরীফ ইমরানের আইনজীবী ফাওজিয়ার করিম মানবজমিনকে বলেন, এরিকো যদি সব ভুলে বাংলাদেশে সংসার করতে চান, আমাদের কোনো আপত্তি নেই। স্বামী যেখানে থাকবেন, সেখানে স্ত্রী থাকবে এটাইতো নিয়ম।
এর আগে হাইকোর্টের নির্দেশনায় ১৭ সেপ্টেম্বর থেকে গুলশানের ভাড়া করা ফ্ল্যাটে দুই শিশুর সঙ্গে দিনে বাবা ও রাতে মা থাকছিলেন। ওইদিন আদালত শিশুদের জন্য মঙ্গল হয় এবং দেশের ভাবমূর্তি রক্ষায় বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য উভয়পক্ষের আইনজীবীকে একটি সুন্দর সমাধান খুঁজতে বলেছিলেন। কিন্তু বৃহস্পতিবারা পর্যন্ত তারা কোনো সমাধানে পৌছাতে পারে নি। আদালত আগামী ২১ অক্টোবর পর্যন্ত গুলশানের ভাড়া করা বাসায় থাকার নির্দেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here