মোদীর জন্মদিনে রেকর্ড গড়তে মৃতদেরও ‘টিকা দেওয়ার’ অভিযোগ

0
81

বাংলা খবর ডেস্ক:
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে করোনারোধী টিকাদানে বিশ্বরেকর্ড গড়ার দাবি করেছে ক্ষমতাসীন দল বিজেপি। কিন্তু সময় যত যাচ্ছে, বিষয়টি যেন ততটাই প্রশ্নবিদ্ধ হয়ে পড়ছে। অভিযোগ উঠেছে, মৃত ব্যক্তিদের নামেও টিকাগ্রহণের সনদ ইস্যু করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। শুধু তাই নয়, টিকা না নিয়েও নাকি অনেকে সনদ পেয়েছেন। বিশেষ করে, বিজেপিশাসিত রাজ্যগুলো থেকে বেশি পাওয়া যাচ্ছে এ ধরনের অভিযোগ।

স্থানীয় দৈনিক সংবাদ প্রতিদিন জানায়, গত ১৭ সেপ্টেম্বর ছিল নরেন্দ্র মোদীর জন্মদিন। সেদিনই করোনার টিকাদানে রেকর্ড গড়ে ভারত। একদিনে প্রায় আড়াই কোটি টিকা দেওয়া হয়েছে বলে দাবি করছে কেন্দ্রীয় সরকার। এর মধ্যে মধ্য প্রদেশে একদিনে ২৭ লাখ টিকা দেওয়ার কথা বলা হচ্ছে। কিন্তু সেই রাজ্য থেকেই একের পর এক অভিযোগ সামনে আসছে।

পত্রিকাটির খবরে বলা হয়েছে, গত ১৭ সেপ্টেম্বর সকাল ৮টার দিকে মধ্য প্রদেশের আগরমালওয়া জেলার বাসিন্দা আশুতোষ শর্মার মোবাইল ফোনে একটি মেসেজ আসে। সেখানে বলা হয়, ওইদিন করোনা টিকা নিয়েছেন তার মা বিদ্যা শর্মা। অথচ তিনি মারা গেছেন অনেক আগে, রয়েছে ডেথ সার্টিফিকেটও। এরপরও বিদ্যা শর্মা টিকা নিয়েছেন জানিয়ে মেসেজ এসেছে তার ছেলের কাছে।

গত ৭ সেপ্টেম্বর টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার কথা ছিল আগার এলাকার বাসিন্দা পিংকি ভার্মার। কিন্তু অসুস্থ থাকায় সেদিন টিকা নিতে যেতে পারেননি। এরপরও ১৭ সেপ্টেম্বর মোদীর জন্মদিনে পিংকির ফোনে টিকা নেওয়ার মেসেজ চলে আসে। এমনকি, ১৩ বছরের এক শিশুর নামেও টিকা সনদ ইস্যু করার কথা জানিয়েছে সংবাদ প্রতিদিন।

কলকাতার আরেক শীর্ষ দৈনিক আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনেও একই ধরনের অভিযোগের কথা জানা গেছে। সম্প্রতি বিজেপিশাসিত হরিয়ানাতে এক মৃত নারীর নামে টিকা সনদ ইস্যু হয়ে বলেছে জানিয়েছে পত্রিকাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here