বিশ্বকাপে বাংলাদেশের টানা পঞ্চম হার

0
65

বাংলা খবর ডেস্ক:
টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ৮৫ রানের টার্গেটে পৌঁছতে দক্ষিণ আফ্রিকার লেগেছে মাত্র ১৪ দশমিক ৩ ওভার।

এবারের বিশ্বকাপে এটি টাইগারদের পঞ্চম পরাজয়। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হেরেছিল মাহমুদ উল্লাহবাহিনী। সুপার টুয়েলভে এসে হারল টানা চার ম্যাচ।

আজ স্বল্প পুঁজি নিয়েও লড়ছেন তাসকিন-মেহেদিরা। ৮৫ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই টাইগার বোলিংয়ের তোপে পড়ে প্রোটিয়ারা। দলীয় ৩৩ রানেই সাজঘরে ফিরেন দুই ওপেনার রেজা হেন্ডরিক্স ও কুইন্টন ডি কক। চারে নামা এইডেম মার্করাম ফিরেছেন রানে খাতা খোলার আগেই।

ব্যক্তিগত ৪ রানে আউট হয়েছেন হেন্ডরিক্স ও ১৬ করে আউট হয়েছেন ডি কক। প্রথম উইকেটটি তাসকিন আহমেদ ও দ্বিতীয়টি পান মেহেদি হাসান। রানের খাতা খোলার আগেই মার্করামকেও ফিরিয়েছেন তাসকিন।

জয়ের কাছাকাছি গিয়ে সাজঘরে ফিরেন রাশি ভ্যান ডার ডুসেন (২২)। তার উইকেটটি পান নাসুম আহমেদ। অধিনায়ক টেম্বা বাভুমা ৩১ ও ডেভিড মিলার ৫ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। তাসকিন ২টি, নাসুম আহমেদ ও মেহেদি হাসান একটি করে উইকেট পান।

এর আগে, টসে হেরে আগে ব্যাটিং করে মাত্র ৮৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুতেই আউট হয়ে যান নাঈম। করেন মাত্র ৯ রান। এরপর সৌম্য সরকার, মুশফিকুর রহীম উভয়েই আউট হন গোল্ডেন ডাকে।

মাহমুদউল্লাহ রিয়াদ আউট হন মাত্র ৩ রান করেই। আফিফ হোসেনও ফিরে যান শূন্যতে। ৩৪ রানে পাঁচ উইকেটের পতন হওয়ার পর দলীয় ৪৫ রানে লিটন দাসও ফিরে যান ব্যক্তিগত ২৪ রান করে।

শামীম হোসেন আউট হন ১১ রানে। কিছুটা মেরে খেলার চেষ্টা করা মেহেদী হাসান আউট হন ২৭ রানে। তাসকিন ৩ রান করে রানআউট হন এবং নাসুম আউট হন ০ রানে। দক্ষিণ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা ও এনরিখ নর্টিয়া ৩টি করে উইকেট পেয়েছেন। এছাড়া তাবরাইজ শামসি ২টি উইকেট নেন। কাগিসো রাবাদা ম্যাচসেরা হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here