লড়াই করেও পারলো না বাংলাদেশ

0
63

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হেরে গেল বাংলাদেশ। ব্যাটারদের ব্যর্থতার দিনে অল্প পুঁজি গড়লেও বোলারদের নৈপুণ্যতায় আশা দেখেছিল টাইগাররা। কিন্তু শেষ মুহূর্তে মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামের খরুচে বোলিংয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। টাইগারদের আরও একবার হতাশ করে চার উইকেটের জয় তুলে নেয় পাকিস্তান। তাতেই তিন ম্যাচের সিরিজ ১-০ তে এগিয়ে গেল বাবর আজমরা।

বাংলাদেশের দেয়া ১২৮ রানের লক্ষে ব্যাট করতে নেমে ৭ ওভারে চার উইকেট হারিয়ে কিছুটা পিছিয়ে থাকলেও ফখর জামান ও খুশদিল শাহ’র ব্যাটে ভর করে ৪ বল হাতে থাকতেই জয় তুলে নেয় সফরকারিরা।

বাংলাদেশের দেওয়া ১২৮ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা হোঁচট খেলেও ফখর জামান ও খুশদিল শাহ’র নির্ভরযোগ্য ব্যাটিং নৈপুন্যের পর সাদাব খান ও মোহাম্মদ নেওয়াজের ঝড়ো ব্যাটিংয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে বাবর আজমের দল।

দলীয় ৮০ রানের মাথায় ফখর জামান সাজঘরে ফিরলে সাদাব খানকে নিয়ে রানের চাকা সচল রাখেন খুশদিল। তবে তাকে আউট করে নিজের ঝুঁলিতে প্রথম উইকেট তুলেন শরীফুল ইসলাম। ১৬ দশমিক ৫ ওভারে দলীয় ৯৬ রানের মাথায় সোহানের গ্লাভসে বন্দি হয়ে ৩৫ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরেন খুশদিল।

তবে নিজের শেষ ও দলীয় ১৭তম ওভারে মুস্তাফিজের খরচে বলে জয়ের স্বপ্ন থেকে ছিটকে যায় বাংলাদেশ। সাদাব খান ১০ বলে ২১ ও মোহাম্মদ নেওয়াজের ৮ বলে ১৮ রানের ঝড়ো ইনিংস বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেয়। বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ ২টি, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম ১টি করে উইকেট পান।

এরআগে পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে খুব একটা সুবিধা করতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। শুরু থেকেই উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ১২৭ রানের পুঁজি করে টাইগাররা। আফিফ হোসেন ৩৪ বলে ৩৬, মেহেদী হাসান ২০ বলে ৩০ ও নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ২২ বলে ২৮ রানের ইনিংস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here